রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৫:২৮ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
কাঠালিয়ায় ৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর নির্যাতিতা পূর্ণিমা রাণী শীলকে নিয়ে চলচ্চিত্র, যুক্ত হলেন সালওয়া রাতে সামাজিক অনুষ্ঠানে স্ত্রী, ফিরে দেখলেন স্বামীর লাশ রেলবহরে যুক্ত হবে অ্যাম্বুলেন্স সেবা : রেলমন্ত্রী কর্পোরেট গভর্নেন্স এক্সিলেন্স অ্যাওয়ার্ড পেল দি পেনিনসুলা ‘ভারত ভ্যাকসিন দিয়ে বন্ধুত্বের অনন্য উদাহরণ তৈরি করেছে’ ‘দশম-দ্বাদশে নিয়মিত ক্লাস, অন্যান্য শিক্ষার্থীর সপ্তাহে ক্লাস একদিন’ দুদিনের মধ্যে গেজেট, এরপর এইচএসসির ফল : শিক্ষামন্ত্রী মঠবাড়িয়া ভূমি অফিসের দুর্নীতি সরকারের উন্নয়ন ম্লান করছে -সাংসদ ডাঃ রুস্তম আলী ফরাজী মঠবাড়িয়ায় রহস্য জনক নববধূ নিখোঁজ ॥ থানায় জিডি শুধু নারীই নয় টাকা দিলেই আর যা যা মেলে কারাগারে বরুণের বিয়েতে পুলিশ পাহারা, কভিড রিপোর্ট দেখিয়ে ঢুকতে হবে অতিথিদের মালদ্বীপে গিয়ে নিজেকে প্রকাশ করছেন সারা আলি বার্সার আপিল প্রত্যাখান, মেসির নিষেধাজ্ঞা বহাল ঘর পেয়ে ঘরে ঘরে আনন্দ! বিয়ের কয়েকঘণ্টা আগে দুর্ঘটনায় বরু্ণের গাড়ি চেহারা থেকে ক্লান্তি দূর করতে চান? গোসলের পানিতে এই কয়টি জিনিস মেশান কত দূর যেতে পারবেন জো বাইডেন কমলাপুরে পোশাক কারখানার আগুন নিয়ন্ত্রণে দিনাজপুরে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছেন ৪,৭৬৪ টি গৃহহীন পরিবার
নবদ্বীপ ছেড়ে দিয়ে দেখিয়েছেন, সেটি খুবই সহজ কাজ

নবদ্বীপ ছেড়ে দিয়ে দেখিয়েছেন, সেটি খুবই সহজ কাজ

ভারতীয় বংশোদ্ভূত নবদ্বীপ বাইন আগামী নির্বাচনে আর প্রার্থী হবেন না। সেটা তিনি প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে জানিয়ে দিয়েছেন। একই সঙ্গে তিনি এখনই মন্ত্রীসভা থেকেও সরে দাড়াচ্ছেন। ফলে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে মন্ত্রীসভায় খানিকটা রদবদল করতে হলো।

২৬ বছর বয়সে কানাডার এমপি হয়েছিলেন ভারতীয় বংশোদ্ভূত নবদ্বীপ। এখন তার বয়স মাত্র ৪৩। এই বয়সে ফেডারেল সরকারের কেবিনেট মন্ত্রীত্ব ছেড়ে দিয়ে রাজনীতি থেকে সরে যাচ্ছেন কেন তিনি? নবদ্বীপের পরিষ্কার জবাব, ১৭টা বছর ধরে আমার পরিবার আমার জন্য স্যাক্রিফাইস করে যাচ্ছে। আমি এখন তাদের সাথে সময় কাটাতে চাই। তিনি বলেন, আমার গ্রেড ফাইভ আর এইটে পড়ুয়া দুই মেয়েই আমাকে তাদের কাছে চায়। আমিও তাদের কাছে চাই। আমার কাছে ওরা, আমার পরিবার হচ্ছে সবচেয়ে গুরুত্বপূর্ণ।সন্তানের সঙ্গে, পরিবারের সঙ্গে বেশি বেশি সময় কাটাতে কেবিনেট মন্ত্রীর পদ ছেড়ে দেয়া যায়? নবদ্বীপ ছেড়ে দিয়ে দেখিয়েছেন, সেটি খুবই সহজ কাজ।
ডোনাল্ড ট্রাম্প যখন আমেরিকার প্রেসিডেন্ট হন, তখনো ট্রুডোকে মন্ত্রীসভায় পরিবর্তন আনতে হয়েছিলো। প্রতিবেশি দেশের নতুন আনপ্রেডিকটেবল’ সরকারের সঙ্গে ঠিক মতো দেন দরবার করার প্রক্রিয়াটাকে নিরবচ্ছিন্ন রাখতেই নিজের মন্ত্রীসভাকে ঢেলে সাজাতে হয় কানাডার।
জো বাইডেনের জন্য কি ট্রুডোকে তার মন্ত্রী সভায় কোনো বাড়তি পদক্ষেপ নিতে হচ্ছে? এখন পর্যন্ত উত্তর হচ্ছে- না। ট্রাম্পের জন্য মন্ত্রীসভার যে সেট আপ ছিলো- বাইডেনের জন্য সেটাই থাকছে। তবে নবদ্বীপের স্বেচ্ছায় সরে যাওয়ার সুযোগটা নিয়েছেন প্রধানমন্ত্রী ট্রুডো। তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ে পরিবর্তন এনেছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন













© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana