রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৩:৫১ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
পিরোজপুরে গৃহবধূকে মারধরের পর তরল দাহ্য পদার্থ নিক্ষেপ করে হাত ঝলসে দিয়েছে প্রতিপক্ষরা আশুগঞ্জ উপজেলা বিএনপি’র আহবায়ক কমিটিতে ঠাঁই পেলেম আড়াইসিধা গ্রামের দুই উজ্জ্বল নক্ষত্র কোম্পানিগঞ্জে মুজাক্কিরের কবর জিয়ারতে বিএমএসএফ নেতৃবৃন্দ আশুগঞ্জে ৬ দিন ব্যাপী নির্মাণ শ্রমিক ও ঠিকাদার প্রশিক্ষণ কর্মশালার সমাপনি অনুষ্ঠিত মঠবাড়িয়ায় ২০ শয্যা বিশিষ্ট হাসপাতাল উদ্বোধন মঠবাড়িয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন প্রতিযোগিতা কাল শুক্রবার মঠবাড়িয়ায় ৩৪ তম বাৎসরিক ওরস শরীফ মঠবাড়িয়ায় সরকারি খাল দখল করে বায়োগ্যাস প্ল্যান্ট স্থাপনের অভিযোগ প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা অসহায়দের কাছে পৌছে দিলেন পিরোজপুর জেলা প্রশাসক মঠবাড়িয়ায় চেয়ারম্যান প্রার্থীর বাড়িতে সন্ত্রাসী হামলার ঘটনায় ২৪ জনের বিরুদ্ধে মামলা মঠবাড়িয়ায় কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন করলেন সংসদ সদস্য বিএনপির ৭ মার্চ পালন ইতিবাচক সিদ্ধান্ত : সেতুমন্ত্রী পিলখানা হত্যাকাণ্ডের দিনকে জাতীয় শোক দিবস করার দাবি রিজভীর দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে হবে : প্রধানমন্ত্রী ক্রিকেটার নাসির ও তাম্মির বিরুদ্ধে মামলা তদন্তে পিবিআই মেসির জোড়া গোল, জয় পেল বার্সা ফেসবুকে কেউ বউয়ের বিরুদ্ধে কথা বললে আইনগত ব্যবস্থা নেবে নাসির বাউফলে সন্ত্রাসী হামলার শিকার সাংবাদিক হারুনের পাশে বিএমএসএফ কেন্দ্রীয় নেতৃবৃন্দ ভ্যাকসিন নিলেন শেখ রেহানা মঠবাড়িয়ায় ২দিন ব্যাপী ভ্রম্যমান ভূমি সেবা মেলার উদ্বোধন করলেন জেলা প্রশাসক
সুখী দাম্পত্যের গোপন মন্ত্র জানালেন ৪৩ বছরের বাইডেন দম্পতি

সুখী দাম্পত্যের গোপন মন্ত্র জানালেন ৪৩ বছরের বাইডেন দম্পতি

আমেরিকার নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন ও ফার্স্ট লেডি জিল দম্পতি ৪৩ বছর ধরে একত্রে থাকছেন। তারা উপভোগ করেছেন জীবনের প্রতিটি মুহূর্ত। ভালোবাসা দিবসকে সামনে রেখে বিশ্ববাসীকে নিজেদের একসঙ্গে সুখী থাকার গোপন মন্ত্র জানালেন তারা।

গত ২০ জানুয়ারি যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেন বাইডেন। সে সময় তার পাশে দাঁড়িয়ে ছিলেন প্রিয়তমা স্ত্রী ও আমেরিকার নতুন ফার্স্ট লেডি জিল বাইডেন।

বলা হচ্ছে, প্রেসিডেন্ট ও তার স্ত্রীর মধ্যকার সম্পর্কটি এতটাই মধুর, এরকম ‌‘লাভ গোলস’ কখনোই নষ্ট হবে না। এমনকি নির্বাচনী প্রচারণার সময়টাতেও তাদের দুজনের মধ্যে ভালোবাসার অজস্র প্রমাণ পাওয়া গেছে। এ ধরনের একটি চমৎকার ব্যাপার যুক্তরাষ্ট্রের জনসাধারণের মনেও নিয়ে এসেছে ইতিবাচক পরিবর্তন।

সম্প্রতি দেশটির এই ‘ফার্স্ট কাপল’ একসঙ্গে গণমাধ্যমের সামনে আসেন এবং জানান নিজেদের ইতিহাস ও অতীত সম্পর্কে। কীভাবে তারা বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছিলেন? কেমন ছিল তাদের বৈবাহিক জীবন? এ নিয়ে কথা বলেন।

এই জুটি নিজেদের সুখী দাম্পত্য জীবনের পেছনের মন্ত্র জানান।

বাইডেন বলেন, ‘জিলকে দেখার কিছু সময় পরেই ঠিক করে ফেলেছিলাম, ওকে বিয়ে করব। সবাই বলে, বিয়ে হচ্ছে একটা ফিফটি-ফিফটি ব্যাপার। কিন্তু তা সত্য নয়। কখনো কখনো এটি সেভেন্টি-থার্টিও। যখন খুব খারাপ অবস্থায় থাকি, সে আমাকে উঠে দাঁড়াতে সাহায্য করে এবং যখন সে বাজে অবস্থায় থাকে, আমি তাকে ঘুরে দাঁড়াতে সাহায্য করি। এতকাল পর্যন্ত আমরা দুজনেই একে অন্যের প্রতি খুবই সহায়ক থেকেছি।’

প্রত্যুত্তরে জিল বাইডেন বলেন, ‘আমরা একসঙ্গে যেসব সময় পার করে এসেছি, তাকে এক কথায় বলা যায়, কখনো কখনো তুমি ভাঙা জায়গাগুলোতেই বেশি শক্তিশালী হয়ে ওঠো।’ আমি মনে করি, আমরা দুজনে ঠিক এই জিনিসই প্রত্যাশা করি এবং এটিই অর্জনের চেষ্টা করি ও শিখি।

একজন সাংবাদিকের সঙ্গে এক কথপোকথনের ঘটনা স্মরণ করে প্রেসিডেন্ট বাইডেন বললেন, ‘রিপোর্টার আমার দিকে তাকিয়ে বলেছিলেন, ‘সবাই বলে, আপনি ও আপনার স্ত্রীর মধ্যে গভীর প্রেম রয়েছে।’ উত্তরে বলেছিলাম, ‘হ্যাঁ, আমিও তা-ই মনে করি।’ তবে সঙ্গে আরও যোগ করেছিলাম, ‘জিল আমাকে যতটা ভালোবাসে, সবাই তা জানে; আমি তাকে এর চেয়েও বেশি ভালোবাসি।’ তার মানে এই নয়, আমাদের একেবারেই ঝগড়াঝাঁটি বা কথা কাটাকাটি হয় না। তবে আমার শুধু মনে হয়, আমি খুবই ভাগ্যবান বলেই জিলকে পেয়েছি।”

উত্তরে জিল হাস্যরস করে বলেন, ‘হ্যাঁ, আসলে ৪৩ বছর সংসার করার পর ঝগড়াঝাটি করার তেমন কিছু থাকেও না!’

প্রেসিডেন্ট তার কথা শেষ করেন এই বলে, ‘আমি মনে করি এবং জিলও ভাবে, একজন আরেকজনকে বুঝতে পারাটা খুবই জরুরি। এখনো তাকে দেখলে আমার হৃদয়ে কম্পন শুরু হয়ে যায়, এটাই সত্য।’

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন













© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana