বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০১:১৮ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বজ্রপাতে স্কুল ছাত্রের মৃত্যু ভান্ডারিয়া পৌরসভা পরিস্কার পরিচ্ছন্ন বিষয়ক মতবিনিময় সভা নির্বাচনি এলাকার খাজনা মওকুফের ঘোষণা দিলেন মহিউদ্দিন মহারাজ কাউখালীতে কীটনাশক পান করে কৃষকের আত্মহত্যা কাউখালীতে অল্পের জন্য প্রাণে রক্ষা পেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়ার্টারে থাকা একটি পরিবারের ৪ জন সদস্য ভান্ডারিয়ায় পাসপোর্ট নিয়ে ফেরা হলো না ঘরে, সড়ক দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু বুয়েট নিয়ে সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের নেতা শাফায়েত হোসেন অভির কিছু কথোপকথন বীর মুক্তিযোদ্ধারা হলেন জাতীর শ্রেষ্ঠ সন্তান -মহিউদ্দিন মহারাজ এমপি কাউখালীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন কাউখালীতে মৎস্য সুফলভোগী জেলেদের মাঝে বকনা বাছুর বিতরন ভান্ডারিয়ায় বিহারী লালমিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের স্কাউটদের দীক্ষা অনুষ্ঠান ভান্ডারিয়ায় পিকআপে করে গরু চুরির সময় ৩ চোর আটক কাউখালী উপজেলা পরিসংখ্যান কার্যালয়ে জনবল সংকট থাকার কারণে জনগণ কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে পিরোজপুরে স্ত্রী হত্যা মামলায় যাবজ্জীবন সাজা প্রাপ্ত স্বামী ১৪ বছর পর গ্রেপ্তার পিরোজপুরে সড়ক দুর্ঘটনায় আবারো ৩ জন নিহত পিরোজপুরের এক জেলের জালে ধরা পড়ল ২০ লাখ টাকার লাক্ষা মাছ কাউখালীতে বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালিত ভান্ডারিয়ায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত পিরোজপুরে বাস অটোরিকশা ও মোটরসাইকেলের ত্রিমুখী সংঘর্ষে ৭ জন নিহত কাউখালীতে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে ঐতিহাসিক ৭ ই মার্চ উদযাপিত
নতুন বিপদে ভারত, এবার হানা দিল দক্ষিণ আফ্রিকা ও ব্রাজিলের করোনা স্ট্রেন

নতুন বিপদে ভারত, এবার হানা দিল দক্ষিণ আফ্রিকা ও ব্রাজিলের করোনা স্ট্রেন

করোনা নিয়ে বিপদ যেন কিছুতেই কাটছে না ভারতের! টিকাকরণ অভিযানের মাঝেই এবার দক্ষিণ আফ্রিকা ও ব্রাজিলের নয়া করোনা স্ট্রেনের হদিস মিলল দেশটিতে। দেশটির কেন্দ্রীয় সরকার জানিয়েছে, এখন পর্যন্ত ৪ জনের শরীরের দক্ষিণ আফ্রিকান প্রজাতির ভাইরাস পাওয়া গেছে। আর একজনের শরীরে মিলেছে ব্রাজিলীয় প্রজাতির নমুনা।

গত বছরের একেবারে শেষের দিকে ব্রিটেনের নয়া করোনা স্ট্রেনে আতঙ্ক ছড়িয়েছিল।
ভারতে বর্তমানে দৈনিক আক্রান্তের সংখ্যা কমে ১০ হাজারেরও নীচে নেমেছে। এদিন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকে বুলেটিনে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্তের সংখ্যা ৯ হাজারের কাছাকাছি হয়েছে। একমাত্র কেরালা এবং মহারাষ্ট্র ছাড়া মোটামুটি বাকি রাজ্যগুলোতে করোনার সংক্রমণে কার্যত নিয়ন্ত্রণে রয়েছে। এই পরিস্থিতিতে ভারতে দক্ষিণ আফ্রিকা ও ব্রাজিলের করানোর স্ট্রেন ধরা পড়ায় ফের নতুন করে উদ্বেগ বাড়ল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের।

জানা গেছে, ভারতে এখনও পর্যন্ত ব্রিটেনের করোনা স্ট্রেনে আক্রান্তের সংখ্যা ১৮৭। আমেরিকা-সহ বিশ্বের ৪১টি দেশে দক্ষিণ আফ্রিকার স্ট্রেন আগেই ধরা পড়েছে। এবার সেই ভাইরাস ঢুকে পড়ল ভারতেও। দক্ষিণ আফ্রিকা বা ব্রাজিল থেকে অবশ্য কোনও সরাসরি বিমান নেই। তবে সংক্রমণ প্রতিরোধে ইতিমধ্যেই পদক্ষেপ নিতে শুরু করেছে দেশটির সরকার।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana