রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৪:৩৮ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
পিরোজপুরে গৃহবধূকে মারধরের পর তরল দাহ্য পদার্থ নিক্ষেপ করে হাত ঝলসে দিয়েছে প্রতিপক্ষরা আশুগঞ্জ উপজেলা বিএনপি’র আহবায়ক কমিটিতে ঠাঁই পেলেম আড়াইসিধা গ্রামের দুই উজ্জ্বল নক্ষত্র কোম্পানিগঞ্জে মুজাক্কিরের কবর জিয়ারতে বিএমএসএফ নেতৃবৃন্দ আশুগঞ্জে ৬ দিন ব্যাপী নির্মাণ শ্রমিক ও ঠিকাদার প্রশিক্ষণ কর্মশালার সমাপনি অনুষ্ঠিত মঠবাড়িয়ায় ২০ শয্যা বিশিষ্ট হাসপাতাল উদ্বোধন মঠবাড়িয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন প্রতিযোগিতা কাল শুক্রবার মঠবাড়িয়ায় ৩৪ তম বাৎসরিক ওরস শরীফ মঠবাড়িয়ায় সরকারি খাল দখল করে বায়োগ্যাস প্ল্যান্ট স্থাপনের অভিযোগ প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা অসহায়দের কাছে পৌছে দিলেন পিরোজপুর জেলা প্রশাসক মঠবাড়িয়ায় চেয়ারম্যান প্রার্থীর বাড়িতে সন্ত্রাসী হামলার ঘটনায় ২৪ জনের বিরুদ্ধে মামলা মঠবাড়িয়ায় কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন করলেন সংসদ সদস্য বিএনপির ৭ মার্চ পালন ইতিবাচক সিদ্ধান্ত : সেতুমন্ত্রী পিলখানা হত্যাকাণ্ডের দিনকে জাতীয় শোক দিবস করার দাবি রিজভীর দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে হবে : প্রধানমন্ত্রী ক্রিকেটার নাসির ও তাম্মির বিরুদ্ধে মামলা তদন্তে পিবিআই মেসির জোড়া গোল, জয় পেল বার্সা ফেসবুকে কেউ বউয়ের বিরুদ্ধে কথা বললে আইনগত ব্যবস্থা নেবে নাসির বাউফলে সন্ত্রাসী হামলার শিকার সাংবাদিক হারুনের পাশে বিএমএসএফ কেন্দ্রীয় নেতৃবৃন্দ ভ্যাকসিন নিলেন শেখ রেহানা মঠবাড়িয়ায় ২দিন ব্যাপী ভ্রম্যমান ভূমি সেবা মেলার উদ্বোধন করলেন জেলা প্রশাসক
কাউখালীতে বেদে সম্প্রদায়ের প্রতারণার নতুন ফাঁদ

কাউখালীতে বেদে সম্প্রদায়ের প্রতারণার নতুন ফাঁদ

কাউখালী(পিরোজপুর) প্রতিনিধিঃ কাউখালীতে বেদে সম্প্রদায়ের প্রতারণার নতুন ফাঁদ পেতে অর্থ আদায়ের অভিযোগ উঠেছে। আপনারা এই ছেলে তিনটিকে কেউ চিনেন? আসলে এদের বেশ ভুষা দেখে মনে হয় মাদ্রাসার কোন ছাত্র অথবা এতিম খানার কোন ছাত্র।

আসলে এরা কোন মাদ্রাসা বা এতিম খানার ছাত্র নয়। এই বিষয়টি গতকাল বুধবার সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হলে স্থানীয় সাংবাদিকদের নজরে আসে। তারা তখন স্পটে এবং অনুসন্ধানে গিয়ে জানতে পারে এরা দলিত সম্রদায়ের বেদে জাত। এদের কোন স্থায়ী ঘর বাড়ি নাই, যাযবরের মতো বিভিন্ন স্থানে ঘুরে বেড়ায়। গতকাল বুধবার উপজেলার বিভিন্ন স্থানে ঘুড়ে দেখাযায় তারা ছদ্মবেশে নানা জায়গায় প্রতারনা করে টাকা আদায় করছে। ছদ্মবেশে তারা নিরীহ জনগনকে বলে, আমরা এতিম খানা থেকে এসেছি, কোথাও বলে আমরা মাদ্রাসার ছাত্র, কোথাও আবার বলে, বাবা মা মারাগেছে তার দাফন কাফনের জন্য সাহায্য প্রার্থনাক করে।

আবার গ্রাম অঞ্চলে তারা বাড়ি বাড়ি গিয়ে পুরুষ গৃহকর্তা না থাকলে চুপ করে বাড়িতে ঢুকে মহিলাদের কলাকৌশলে এবং নানা প্রলভন দেখিয়ে ঘরে থাকা মালামাল নিয়ে চম্পাট দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। প্রতারণা এই নতুন কৌশলের ফাঁদে অনেকেই পরে হাড়িয়েছে অর্থ সম্পদ।

কাউখালী উপজেলার বিভিন্ন স্থানে এই প্রতারক চক্রের ৪/৫টি গ্রুপ রয়েছে বলে অভিযোগ করেন ভূক্তভোগীরা। এ সংক্রান্ত একটি অভিযোগ গতকাল বুধবার মানিকমিয়া কিন্ডারগার্টেনের সদর ইউনিয়ন আওয়ামীলী যুবলীগের সাবেক সভাপতি হাফিজুর রহমানের বাসয় এই প্রতারক চক্র মাদ্রাসা ছাত্র পরিচয় দিয়ে অর্থ আদায় করতে গেলে গৃহ কর্তা হাফিজুর চ্যালেঞ্জ করলে তারা দ্রুত সটকে পরে।

এছাড়াও মহিলাদের নিয়ে আরেকটি চক্র একই দিন প্রতিবেশীর নিকট থেকে ১০ টাকা দাবী করলে টাকা ভাঙ্গি নেই বললে ১০০টাকার নোট দিলে তা নিয়ে তারা দ্রুত পালিয়ে যায়। এ বিষয়ে সদর ইউনিয়ন চেয়ারম্যান আমিনুর রশিদ মিল্টন পরিষদে তাদেরকে ডেকে মৌখিক ভাবে তাদেরকে এই সকল অপকর্ম করার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রদান করেন। এছাড়াও অল্পবয়সী মেয়েরা টিনেজার ছেলেদের পথ রোধ করে টাকা আদায় করে। না দিলে ইভটিং এর অভিযোগ দিবে বলে ভয় দেখায়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন













© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana