রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৩:৫৮ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
পিরোজপুরে গৃহবধূকে মারধরের পর তরল দাহ্য পদার্থ নিক্ষেপ করে হাত ঝলসে দিয়েছে প্রতিপক্ষরা আশুগঞ্জ উপজেলা বিএনপি’র আহবায়ক কমিটিতে ঠাঁই পেলেম আড়াইসিধা গ্রামের দুই উজ্জ্বল নক্ষত্র কোম্পানিগঞ্জে মুজাক্কিরের কবর জিয়ারতে বিএমএসএফ নেতৃবৃন্দ আশুগঞ্জে ৬ দিন ব্যাপী নির্মাণ শ্রমিক ও ঠিকাদার প্রশিক্ষণ কর্মশালার সমাপনি অনুষ্ঠিত মঠবাড়িয়ায় ২০ শয্যা বিশিষ্ট হাসপাতাল উদ্বোধন মঠবাড়িয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিব ডিজিটাল ম্যারাথন প্রতিযোগিতা কাল শুক্রবার মঠবাড়িয়ায় ৩৪ তম বাৎসরিক ওরস শরীফ মঠবাড়িয়ায় সরকারি খাল দখল করে বায়োগ্যাস প্ল্যান্ট স্থাপনের অভিযোগ প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা অসহায়দের কাছে পৌছে দিলেন পিরোজপুর জেলা প্রশাসক মঠবাড়িয়ায় চেয়ারম্যান প্রার্থীর বাড়িতে সন্ত্রাসী হামলার ঘটনায় ২৪ জনের বিরুদ্ধে মামলা মঠবাড়িয়ায় কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন করলেন সংসদ সদস্য বিএনপির ৭ মার্চ পালন ইতিবাচক সিদ্ধান্ত : সেতুমন্ত্রী পিলখানা হত্যাকাণ্ডের দিনকে জাতীয় শোক দিবস করার দাবি রিজভীর দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে হবে : প্রধানমন্ত্রী ক্রিকেটার নাসির ও তাম্মির বিরুদ্ধে মামলা তদন্তে পিবিআই মেসির জোড়া গোল, জয় পেল বার্সা ফেসবুকে কেউ বউয়ের বিরুদ্ধে কথা বললে আইনগত ব্যবস্থা নেবে নাসির বাউফলে সন্ত্রাসী হামলার শিকার সাংবাদিক হারুনের পাশে বিএমএসএফ কেন্দ্রীয় নেতৃবৃন্দ ভ্যাকসিন নিলেন শেখ রেহানা মঠবাড়িয়ায় ২দিন ব্যাপী ভ্রম্যমান ভূমি সেবা মেলার উদ্বোধন করলেন জেলা প্রশাসক
কাউখালীতে দুই ইউনিয়নে নির্বাচনী আমেজ, দলীয় প্রতীক পেতে প্রার্থীদের দৌড়ঝাঁপ

কাউখালীতে দুই ইউনিয়নে নির্বাচনী আমেজ, দলীয় প্রতীক পেতে প্রার্থীদের দৌড়ঝাঁপ

কাউখালীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রথম ধাপে দুইটি ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হবে নির্বাচন কমিশন কর্তৃক এই ঘোষণার পর জমে উঠেছে  নির্বাচনী আমেজ। হঠাৎ করেই গাছে গাছে পোস্টার ব্যানারে ভরে গেছে ইউনিয়নের বিভিন্ন স্থান। পথে-ঘাটে চায়ের দোকান ব্যবসা প্রতিষ্ঠানসহ সর্বত্রই  একই আলোচনা কে কোন দলের প্রতীক পাবেন কে হবেন চেয়ারম্যান কে কার চেয়ে আগানো জন প্রিয়তা ও অর্থ-সম্পদে  সর্বত্রই হিসাব মিলাতে ব্যস্ত সাধারণ ভোটাররা। অন্যদিকে দলীয় প্রতীক পেয়ে  দল থেকে মনোনয়ন পাওয়ার জন্য সব দলের প্রার্থীরা ইতিমধ্যে দৌড়ঝাঁপ শুরু করে দিয়েছেন।
নির্বাচনকে সামনে রেখে ব্যস্ত সময় পার করছেন সম্ভাব্য প্রার্থীরা। উপজেলার পাঁচটি ইউনিয়নের মধ্যে  প্রথম ধাপে ১১ই এপ্রিল  ৩ নং সদর ইউনিয়ন ও ২নং  আমড়াজুড়ী ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হইবে। যে কারণে  এই সমস্ত এলাকায় পুরো এলাকা জুড়ে অলি-গলিতে একই আলোচনা চলছে। উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারন সম্পাদক ও সদর ইউনিয়নের  বর্তমান চেয়ারম্যান  নৌকা প্রতীক নিয়ে দুইবারের বিজয়ী আমিনুর রশিদ মিল্টন এবারের নির্বাচনেও নৌকা প্রতীক পাওয়ার আশা নিয়ে শক্ত অবস্থানে থেকে দৌড়ঝাঁপ করে চলছেন ভোটার ও কেন্দ্রীয় নেতাদের কাছে। এছাড়াও নৌকা প্রতীক পাওয়ার আশা নিয়ে দৌড়ঝাঁপ শুরু করেছেন সাবেক ভাইস চেয়ারম্যান কামরুজ্জামান মিঠু, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ খাঁন  এবং  মোস্তাফিজুর রহমান নামের আরেক প্রার্থী।  বিএনপি থেকে আগের নির্বাচনে যিনি প্রার্থী ছিলেন সেই বদরুদ্দাজা মিয়া ধানের শীষ প্রতীক নিয়ে এবারেও নির্বাচন করবেন বলে জানা গেছে  এবং জাতীয় পার্টি জেপি থেকে সাইকেল মার্কা নিয়ে প্রার্থী হওয়ার জন্য দৌড়ঝাঁপ করছেন নুরুল আমিন।
অন্যদিকে ২নং আমড়াজুড়ী ইউনিয়নে স্বতন্ত্র প্রতীক নিয়ে নির্বাচিত বর্তমান চেয়ারম্যান শামসুদ্দোহা চাঁন  বর্তমানে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি নির্বাচিত হয়ে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করার আশাবাদ ব্যক্ত করেছেন। এছাড়া নৌকা প্রতীক পাওয়ার জন্য  দৌড়ঝাঁপ শুরু করেছেন ইউনিয়নের মোঃ জাহাঙ্গীর হোসেন মুন্সি, ছাত্রলীগের সাধারণ সম্পাদক তৌকির আহমেদ সীমান্ত এবং দিদারুল আলম বাচ্চু। জাতীয় পার্টি জেপি থেকে বাইসাইকেল  প্রতীক নিয়ে নির্বাচন করবেন মোঃ ফিরোজ আলম বলে জানা গেছে । বিএনপি থেকে সাবেক চেয়ারম্যান পুত্র আব্দুল আলীম ধানের শীষ প্রতীক নিয়ে এবারেও নির্বাচন করবে বলে জানাযায় অন্যদিক কমিউনিস্ট পার্টি নেতা সাবেক চেয়ারম্যান কৃষ্ণলালগুহ দলীয় প্রতীক নিয়ে নির্বাচন করার জন্য ভোটারদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন। সবকিছু মিলে প্রথম ধাপের নির্বাচনে উপজেলার দুইটি ইউনিয়নে জমজমাট ও উৎসবমুখর  পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হইবে  বলে আশা করছেন ভোটাররা।  তফসিল ঘোষণার আগে কে কোন দলের প্রার্থী হবেন  তা’বলা মুশকিল। তবে দলগুলো প্রার্থী বাছাইয়ে ভুল সিদ্ধান্ত নিলে মাশুল দিতে হতে পারে বলে ধারণা করছেন অভিজ্ঞজনেরা। প্রার্থী নির্বাচন বিজয়ের একটি অংশ বলে মনে করেন সচেতন মহল। ভোটাররা শিক্ষিত যোগ্য প্রার্থী দিকেই বেশি নজর রাখছেন এমনটাই সরেজমিন ঘুরে দেখা যায়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন













© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana