মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১০:৩৩ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
নির্বাচনি এলাকার খাজনা মওকুফের ঘোষণা দিলেন মহিউদ্দিন মহারাজ কাউখালীতে কীটনাশক পান করে কৃষকের আত্মহত্যা কাউখালীতে অল্পের জন্য প্রাণে রক্ষা পেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়ার্টারে থাকা একটি পরিবারের ৪ জন সদস্য ভান্ডারিয়ায় পাসপোর্ট নিয়ে ফেরা হলো না ঘরে, সড়ক দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু বুয়েট নিয়ে সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের নেতা শাফায়েত হোসেন অভির কিছু কথোপকথন বীর মুক্তিযোদ্ধারা হলেন জাতীর শ্রেষ্ঠ সন্তান -মহিউদ্দিন মহারাজ এমপি কাউখালীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন কাউখালীতে মৎস্য সুফলভোগী জেলেদের মাঝে বকনা বাছুর বিতরন ভান্ডারিয়ায় বিহারী লালমিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের স্কাউটদের দীক্ষা অনুষ্ঠান ভান্ডারিয়ায় পিকআপে করে গরু চুরির সময় ৩ চোর আটক কাউখালী উপজেলা পরিসংখ্যান কার্যালয়ে জনবল সংকট থাকার কারণে জনগণ কাঙ্ক্ষিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে পিরোজপুরে স্ত্রী হত্যা মামলায় যাবজ্জীবন সাজা প্রাপ্ত স্বামী ১৪ বছর পর গ্রেপ্তার পিরোজপুরে সড়ক দুর্ঘটনায় আবারো ৩ জন নিহত পিরোজপুরের এক জেলের জালে ধরা পড়ল ২০ লাখ টাকার লাক্ষা মাছ কাউখালীতে বঙ্গবন্ধুর ১০৪ তম জন্মদিবস ও জাতীয় শিশু দিবস পালিত ভান্ডারিয়ায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত পিরোজপুরে বাস অটোরিকশা ও মোটরসাইকেলের ত্রিমুখী সংঘর্ষে ৭ জন নিহত কাউখালীতে বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে ঐতিহাসিক ৭ ই মার্চ উদযাপিত কাউখালীতে মৎস্য কার্ডধারী জেলেদের ছাগল বিতরণ ভান্ডারিয়ায় স্বাধীনতার পতাকা উত্তোলন দিবস পালিত
ইন্দুরকানীতে অনুমতি বিহীন ইটভাটার কাজ পরিদশনে নির্বাহী ম্যজিষ্ট্রেট, ও উপজেলা কৃষি বিভাগ, কাজ বন্দের নির্দেশ

ইন্দুরকানীতে অনুমতি বিহীন ইটভাটার কাজ পরিদশনে নির্বাহী ম্যজিষ্ট্রেট, ও উপজেলা কৃষি বিভাগ, কাজ বন্দের নির্দেশ

ইন্দুরকানী(পিরোজপুর) প্রতিনিধিঃ
পিরোজপুরের ইন্দুরকানীতে অনুমতি না নিয়ে ইটভাটা তৈরিক শুরু করায় উপজেলা প্রসাশন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ভাটা পরিদর্শণ, ও কাজে বাধা প্রদান করেছে। ২৮ ফেব্রæয়ারি সকাল ১১ টায় নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইয়াসিন খন্দকার,উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার শেখ তৈয়বুর রহমান উপজেলার নব গঠিত চন্ডিপুর ইউনিয়নের কলারন নতুন ভাটা পরিদর্শণে যান। তার সেখানে ভাটার কাজ বন্দের নির্দেশ দেন। অনুমতি নানিয়ে কৃষি জমিতে শিল্পকারখানা তৈরির নিয়ম না থাকায় তারা জমির মালিক ও ভাটা কতৃপক্ষোকে কাজ না করার জন্য বলেন। বর্তমানে ঐ জমিতে বিভিন্ন রকম রবি শস্য রয়েছে যেমন মুগ ডাল, খেসাড়ি, মরিচ সহ বিভিন্ন জাতের ফসল আবাদি রয়েছে।
এসময় উপস্থিত ছিলেন উপজেলা ভুমি অফিস পেশকার জাহিদুল ইসলাম, উপজেলা উদ্ভিদ সংরক্ষন অফিসার মহসিন উদ্দিন হাওলাদারসহ সংগীয় পুলিশ ফোর্স।
সরকারের অনুমতি ছাড়া এমন কর্মকান্ড করা দন্ডনিয় অপরাধ বলে বিবেচিত। দিন দিন কৃষি জমিতে বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান গড়ে উঠায় যেমন পরিবেশ নষ্ট হচ্ছে তেমনি কৃষি আবাদি জমি কমে যাচ্ছে এবং বভিস্যতে খাদ্য ঘাটতি দেখাদিতে পারে বলে উপজেলা কৃষি সম্প্রসারন কর্মকর্তা শেখ তৈয়বুর রহমান বলেন।

উপজেলার চন্ডিপুরের কলারণে প্রায় ১০ একর জমিতে নতুন রুপে এই ভাটার কার্যক্রম শুরু করেন মোড়েল গঞ্জ উপজেলার একজন ব্যাবসায়ী এই ফসলী জমি লিজ নিয়ে মাটি কাটার কার্যক্রম শুরু করেন। কতৃপক্ষের অনুমতি না থাকায় ভাটার কার্যক্রম বন্দ রাখার জন্য মালিক পক্ষোকে বলা হয়েছে।

জমি দাতা ফারুক হাওলাদার,ও জব্বার হাওলাদার বলেন আমরা জমি লিজ দিয়েছি এখানে আরও তিন চার জন জমিদাতা রয়েছে। জমিতে ধান কম হয় বলে ইটভাটা করতে জমি লিজ দিয়েছি। বাৎসরিক ১০ হাজার টাকা বিঘা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana