রবিবার, ০৩ মার্চ ২০২৪, ০৬:২৪ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
রাষ্ট্রীয় সম্মান নিয়ে কাউখালীর বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের শেষ বিদায় কাউখালীতে ব্রীজ নির্মান কাজ ৫ বছরে শেষ না হওয়ায় জনগনের ভোগান্তি চরমে কাউখালীতে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার একটি অংশ–মহিউদ্দিন মহারাজ (এমপি) মায়ের লাশ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষার হলে দুই ভাই ভান্ডারিয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন শাহ বাবুল মারা গেছেন পিরোজপুরে প্রতারণা মামলায় এহ্সান গ্রুপের অফিস সহকারী নাজমুল গ্রেফতার কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের ব্যাপক প্রচারনা ভান্ডারিয়া বিহারী লাল মিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া নাজিরপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় ২ শিক্ষার্থী নিহত কাউখালীতে উপজেলা প্রশাসন অনাবাদি জমি আবাদে আনার উদ্যোগ গ্রহণ করেছে কাউখালীতে অবৈধ জাল দিয়ে মাছ ধরার অপরাধে জেলেকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত কাউখালীতে অগ্নিকাণ্ডে বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে সংসদে ইমাম-মুয়াজ্জিনের সম্মানজনক ভাতা দাবি মহিউদ্দীন মহারাজের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটি সদস্য হয়েছে মহিউদ্দীন মহারাজ পিরোজপুরে উজ্জ্বল হত্যার মামলার প্রধান আসামি গ্রেপ্তার পিস্তল ঠেকিয়ে শিক্ষককে হাতুরিপেটার অভিযোগ বেবী মালেঙ্গা খ্যাত কাউখালীর ক্রিকেটার সোহাগের স্বপ্ন ছাই হয়ে যাবে অর্থাভাবে
ইন্দুরকানীতে বাবুই পাখির বাসাসহ দুই শতাধিক ছানা হত্যা করেছে এক কৃষক

ইন্দুরকানীতে বাবুই পাখির বাসাসহ দুই শতাধিক ছানা হত্যা করেছে এক কৃষক

ইন্দুরকানী(পিরোজপুর) প্রতিনিধিঃ
পিরোজপুর প্রতিনিধিঃ ইন্দুরকানীতে দুই শতাধিক বাবুই পাখির ছানা মেরে ফেলেছে কৃষক বলে অভিযোগ উঠেছে। এমনকি শতাধিক বাবুই পাখির বাসাও ভেঙে ফেলা হয়েছে। শুধু মাত্র ধান খেতে পারে এমন সম্ভাবনায় এসব পাখির বাসা ভেঙে পাখির ছানাগুলো নির্মম ভাবে মেরে ফেলেছেন তিন কৃষক বলে অভিযোগ স্থানীয়দের। উপজেলার দক্ষিন ভবানিপুরে এমন নির্মম ঘটনাটি ঘটেছে শনিবার শেষ বিকালে। দক্ষিণ ভবানিপুরের লুৎফর মোল্লা ও তাদের কৃষি কাজের সহযোগি নাজিরপুরের শুনিল এবং সুভাষ অন্তত শতাধিক বাবুই পাখির বাসা ভাঙেন। অনেক পাখির বাসা ভেঙে খালের পানিতেও ফেলে দিয়েছেন এই কৃষকেরা। স্থানীয়রা জানান, লুৎফর মোল্লা তিন ভাই মিলে ধান রোপন করেছেন। সে জমির ধান খেয়ে ফেলতে পারে এমন সম্ভাবনায় তারা দুটি তাল গাছের শতাধিক বাবুই পাখির বাসা ভেঙে ফেলেছেন। কারণ এখনো তাদের খেতের ধান পরিপক্ক হয় নাই। যে বাসা গুলোতে অনেক পাখির ছানা ও ডিম ছিল। রাস্তা, ডোবা, খাল ও ঝোপে ঝাড়ের এ পাখির ছানা গুলোকে ছড়িয়ে ছিটিয়ে ফেলে দিয়েছেন তারা।
তবে এ বিষয়ে অভিযুক্ত লুৎফর মোল্লার বড় ভাই ঘোষেরহাট বাজারের খুচরা সার ডিলার হেমায়েত মোল্লা জানান, বিএডিসির প্রকল্পে ৫০ বিঘারও বেশি জমিতে আমরা তিন ভাই বোরো ধান রোপন করেছি। যার মধ্য থেকে বাবুই পাখিতে ২৫ ভাগেরও বেশি জমির ধান ইতোমধ্যে নষ্ট করে ফেলেছে। তাই আমার ছোট ভাই লুৎফর মোল্লা ও আমাদের দুই জন শ্রমিক কিছু পাখির বাসা ভেঙেছে। তারা কোন পাখি মারে নাই। হয়তো ওই বাসাগুলোতে কয়েকটা ডিম থাকতে পারে। বাবুই পাখি মারা এতোটা সহজ নয়।
এ বিষয়ে ইন্দুরকানীর থানার অফিসার ইনচার্জ হুমায়ূন কবির জানান, অবশ্যই তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana