শুক্রবার, ২১ জানুয়ারী ২০২২, ১২:০৬ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
ব্রাহ্মণবাড়িয়ায় পিকআপ চাপায় নিহত ২ স্কুল ছাত্রীকে উত্ত্যক্ত’র প্রতিবাদ করায় বখাটের হামলায় ভাই আহত ভান্ডারিয়ায় ইউপি সদস্যের ওপর হামলা মঠবাড়িয়ায় পদোন্নতির দাবীতে ভূমি অফিসার্স কল্যাণ সমিতির কালোব্যাজ ধারণ সরাইলে স্বপ্নের রাস্তা নির্মাণ করলেন গ্রামবাসী মঠবাড়িয়ায় ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ভান্ডারিয়ায় জোরদার করণ বিষয়ক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত স্বরূপকাঠির ইট ভাটাগুলোতে কাঠ পোড়ানো হচ্ছে, প্রশাসন নিরব দেখার ও বলার কেউ নেই মঠবাড়িয়ায় প্রায় ১৪ কোটি টাকার উন্নয়ন কাজে ঠিকাদার নির্ধারনে লটারী ভান্ডারিয়ায় বাংলাদেশে ওয়ার্ল্ড ভিশনের ৫০ বছর পূর্তি উদযাপন ভান্ডারিয়ায় হিফজুল কুরআন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ ভুমি সহকারি কর্মকর্তা ও ভুমি উপ সহকারি কর্মকর্তাদের উন্নত বেতন স্কেলের স্থগিতাদেশ প্রত্যাহারের দাবিতে কালোব্যাজ ধারন কর্মসুচি পালিত রাজাপুরে প্রতিপক্ষের হামলায় নারী সহ আহত-৮ রাজাপুরের কানুদাসকাঠী প্রতিবন্ধী বিদ্যালয়ের বিরুদ্ধে অভিযোগ, তদন্তে যুগ্নসচিব বানারীপাড়ায় উদয়কাঠিতে  অনৈতিক কাজ করতে গিয়ে ২ যুবককে হাতেনাতে ধরে  পুলিশে কাছে সোপর্দ প্রতিবন্ধী শিশুদের ব্যক্তিগত ৪০ লাখ টাকা অনুদান দিলেন ভাণ্ডারিয়া উপজেলা চেয়ারম্যান ভান্ডারিয়ায় ভাতিজার হামলায় চাচার মৃত্যু ভান্ডারিয়ায় সাড়ে চার কেজি গাঁজা জব্দ এক মাদক কারবারি গ্রেফতার দুর্নীতির অভিযোগে সাবেক অধ্যক্ষের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি ভান্ডারিয়ায় উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত
দুর্নীতির অভিযোগে সাবেক অধ্যক্ষের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

দুর্নীতির অভিযোগে সাবেক অধ্যক্ষের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি

অভিযুক্ত অধ্যক্ষ আবুল বসার বাদশা। ছবি: সংগৃহীত

ঝালকাঠির কাঠালিয়ায় নিয়োগ জালিয়াতি, দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগে কলেজের এক সাবেক অধ্যক্ষের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। আজ বৃহস্পতিবার ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আবুল কালাম আজাদের আদালতে এ পরোয়ারা জারি করা হয়।

অভিযুক্ত অধ্যক্ষের নাম আবুল বসার বাদশা। তিনি আমুয়া শহীদ রাজা ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ। তিনি উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও উপজেলার বানাই গ্রামের মৃত মোমিন উদ্দিন হাওলাদারের ছেলে।

জানা যায়, আবুল বসার বাদশা আমুয়া শহীদ রাজা ডিগ্রি কলেজে উপাধ্যক্ষ পদে ৩১ মার্চ ২০১৫ তারিখ যোগদান করে ৩০ এপ্রিল ২০১৬ পর্যন্ত কর্মরত ছিলেন। পরে ১ মে ২০১৬ তারিখে সনদ জালিয়াতির মাধ্যমে ওই কলেজের অধ্যক্ষ হিসেবে যোগদান করেন। তারপর থেকে তিনি কলেজের নিয়োগ বাণিজ্য, নিয়োগ জালিয়াতি, দুর্নীতি ও কলেজের তহবিল থেকে ৫১ লাখ ৪৭ হাজার টাকা আত্মসাৎ করেন। এসব অভিযোগে গত ১০ মার্চ ২০২০ তারিখে তাঁকে কলেজ থেকে চূড়ান্তভাবে বরখাস্ত করা হয়।

পরে কলেজের সহকারী অধ্যাপক সমীর কুমার সাহাকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেওয়া হয়। পরে ভারপ্রাপ্ত অধ্যক্ষ বাদী হয়ে নিয়োগ জালিয়াতি, দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ এনে অভিযুক্ত অধ্যক্ষের বিরুদ্ধে মামলা করেন। গত ৩১ ডিসেম্বর ২০২০ তারিখে ঝালকাঠি আদালতে তিনি এ মামলা দায়ের করেন।

আমুয়া শহীদ রাজা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সমীর কুমার সাহা বলেন, ‘বরখাস্তকৃত অধ্যক্ষ আবুল বসার বাদশা সনদ জালিয়াতির মাধ্যমে কলেজের অধ্যক্ষ হয়েছেন। কলেজ গভর্নিং বডির সিদ্ধান্ত মোতাবেক আমি তাঁর বিরুদ্ধে মামলা করেছি। এ মামলায় সিআইডির দীর্ঘ তদন্ত শেষে বৃহস্পতিবার আদালতে নির্ধারিত তারিখে হাজির না হওয়ায় বরখাস্তকৃত অধ্যক্ষ আবুল বসার বাদশার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।’

এ বিষয়ে জানতে বরখাস্তকৃত অধ্যক্ষ আবুল বসার বাদশাকে মোবাইলে কল করা হলে তাঁর নম্বরটি বন্ধ পাওয়া যায়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন










© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana