সোমবার, ১৬ মে ২০২২, ০৮:২৮ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
ভয়েস অব আমেরিকার বাংলাদেশ প্রতিনিধি আমির খসরু’র মায়ের লাশ উদ্ধার গণধর্ষণের শিকার গৃহবধূর আত্মহত্যা, যুবক গ্রেফতার খেলাধুলায় সম্পৃক্ত থাকলে আমাদের সন্তানরা বিপদগামী হবে না- মহিউদ্দিন মাহারাজ ভান্ডারিয়ায় বঙ্গবন্ধু জাতীয় গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্ট উদ্বোধন পিরোজপুর জেলা ইমারত নির্মান শ্রমিক ইউনিয়নের নির্বাচনে আলমগীর সভাপতি ও রুস্তুম সাধারণ সম্পাদক নির্বাচিত সরাইলে সয়াবিন তৈল মজুত রাখার দায়ে এক ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত আখাউড়া উপজেলা চেয়ারম্যানের প্রতি অনাস্থা জানিয়ে পদত্যাগের দাবি করেছেন সদস্যরা আশুগঞ্জে ট্রেনে কাটা পড়ে এক বছরে ৪২ জনের মৃত্যু ভারতের সাজার মেয়াদ শেষে আখাউড়া দিয়ে ফিরলেন পাঁচ বাংলাদেশি সাংবাদিকরা বন্দরে আসলে লাশ ফেলে দেয়ার হুমকি লাগেজ পার্টি ভান্ডারিয়ায় বেশী দামে সয়াবিন বিক্রি করায় জরিমানা নেছারাবাদে স্বামী-সন্তান-নাতি রেখে মেম্বারের বাড়িতে গৃহবধু ঘূর্ণিঝড় ‘অশনি’ আজও শক্তিশালী অবস্থানে থাকবে প্রেমে ব্যর্থ হয়ে ইন্দুরকানীতে যুবকের গলায় ফাঁস দিয়ে আত্নহত্যা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা পরিষদের নবনিযুক্ত প্রশাসকদের শ্রদ্ধা নিবেদন ভান্ডারিয়ায় বিশ্ব মা দিবস পালিত অবহেলায় রোগীর মৃত্যু তদন্ত রিপোর্ট আসার আগেই আবারো অবহেলায় রোগীর মৃত্যু (ভিডিও) মঠবাড়িয়ায় যুবক খুন গ্রেফতার ৪ প্রযুক্তি ও প্রকৌশলগত উন্নয়নই একটি জাতির উন্নয়নের মূল বিষয়: প্রধানমন্ত্রী কিউবায় অভিজাত হোটেলে বিস্ফোরণ, নিহত ২২
গ্রামীণফোনের আয়োজনে ফাইভজি মিডিয়া ক্যাপাসিটি বিল্ডিং সেশন

গ্রামীণফোনের আয়োজনে ফাইভজি মিডিয়া ক্যাপাসিটি বিল্ডিং সেশন

ঢাকায় টেলিযোগাযোগ ও প্রযুক্তি বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন টেলিকম অ্যান্ড টেকনোলজি রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশের (টিআরএনবি) সহযোগিতায় ‘ফাইভজি: দ্য ফিউচার অব কানেকটিভিটি’ শীর্ষক একটি ক্যাপাসিটি বিল্ডিং সেশনের আয়োজন করে গ্রামীণফোন। গতকাল সোমবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এই সেশনের আয়োজন করা হয়। ফাইভজি প্রযুক্তি ও বাংলাদেশে এই প্রযুক্তির সম্ভাবনা নিয়ে সেশনে আলোচনা করা হয়।

সেশনে গ্রামীণফোনের পক্ষ থেকে ফাইভজি লিড অ্যান্ড হেড অব কোর নেটওয়ার্ক সার্ভিসের মঈনুল মোমেন এবং হেড অব নেটওয়ার্ক সার্ভিসেসের এ কে এম আল আমিন এ বিষয়ে তাদের মতামত তুলে ধরেন।

অনুষ্ঠানে গ্রামীণফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান ভার্চুয়ালি যোগ দেন। তিনি বলেন, ‘দেশের টেক সার্ভিস লিডার হিসেবে এবং কানেকটিভিটির ক্ষেত্রে ১৬৭ বছরেরও বেশি ঐতিহ্য বহন করা টেলিনর গ্রুপের অংশ হিসেবে আমাদের ফাইভজি প্রযুক্তি নিয়ে সক্ষমতা, দক্ষতা ও বোঝাপড়া রয়েছে। নিঃসন্দেহে ভবিষ্যতে ফাইভজি অ্যাডভান্সড, হাইস্পিড ইন্ডাস্ট্রিয়াল কানেকটিভিটির ক্ষেত্রে সহায়ক ভূমিকা রাখবে। তাই চতুর্থ শিল্পবিপ্লবের সুবিধা ভোগ করতে হলে আমাদের চলমান ডিজিটালাইজেশনের ধারা অব্যাহত রাখতে হবে। তাহলেই আমরা আমাদের লক্ষ্য অনুযায়ী সত্যিকার অর্থে ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ে তুলতে পারব। ফাইভজির সফল প্রস্তুতিতে অর্থবহ ইউজ কেস প্রয়োগে এবং দেশের সবার স্বার্থে ফাইভজিবান্ধব রেগুলেটরি ফ্রেমওয়ার্ক তৈরিতে, পাশাপাশি বৈশ্বিক বাজারে উল্লেখযোগ্য অবদান রাখার ব্যাপারে আমরা প্রত্যাশী।’

অনুষ্ঠানে গ্রামীণফোনের পক্ষে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির সিসিএও (ভারপ্রাপ্ত) হোসেন সাদাত, হেড অব কমিউনিকেশনস খায়রুল বাশার, হেড অব এক্সটার্নাল কমিউনিকেশনস মুহাম্মদ হাসান। অন্যদিকে টিআরএনবির সভাপতি রাশেদ মেহেদী ও সাধারণ সম্পাদক মো. মাসুদুজ্জামান রবিনসহ সংগঠনটির সব সদস্যরা সেশনে অংশগ্রহণ করেন।

টেক সার্ভিস লিডার ও ডিজিটাল বাংলাদেশের কানেকটিভিটি পার্টনার গ্রামীণফোন বাংলাদেশে যাত্রা শুরুর পর থেকেই উদ্ভাবনী শক্তি ও ডিজিটাল দক্ষতাকে কাজে লাগিয়ে বিস্তৃত পরিসরে দ্রুতগতির কানেকটিভিটি সুবিধা প্রদানের মাধ্যমে গ্রাহকদের উন্নত সেবা প্রদানের মাধ্যমে ডিজিটাল ব্যবধান ঘোচাতে ধারাবাহিকভাবে কাজ করছে। এরই মধ্যে প্রতিষ্ঠানটির দেশব্যাপী সব নেটওয়ার্ক টাওয়ার ফোরজি সুবিধাদানের জন্য প্রস্তুত করা হয়েছে। এ ছাড়া ফাইভজি প্রযুক্তিকেও বিকশিত করার জন্য প্রতিষ্ঠানটি পূর্ণ উদ্যমে প্রস্তুতি গ্রহণ করছে। গত ২৫ বছর ধরে গ্রাহকদের ক্রমবর্ধমান ডিজিটাল চাহিদা পূরণসহ উদ্ভাবনের বিষয়টিকে প্রাধান্য দিয়ে কাজ করছে প্রতিষ্ঠানটি। হাইস্পিড কানেকটিভিটি সুবিধার মাধ্যমে ‘স্মার্ট বাংলাদেশ’ তৈরির লক্ষ্যমাত্রা অর্জনের দিকে এগিয়ে যেতে পারবে বলে গ্রামীণফোন প্রত্যাশী।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন










© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana