রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৩:১৩ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বিশ্বকাপে কখনো মেক্সিকোর বিপক্ষে হারেনি আর্জেন্টিনা মঠবাড়িয়ায় অবৈধ ব্যান্ডরোল বিড়ির ছড়াছড়ি \ সরকার হারাচ্ছে রাজস্ব কাউখালীতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল ভান্ডারিয়ায় বিএনপির কর্মী সভা অনুষ্ঠিত ভান্ডারিয়ায় নবনিযুক্ত পৌর প্রশাসক কে সংবর্ধনা ভান্ডারিয়ায় আগুন লেগে ৮টি দোকান ভস্মীভূত কাউখালী উত্তর বাজার ব্যবসায়ী সমিতির নির্বাচন ৩ ডিসেম্বর কাউখালীতে বিপুল পরিমাণ অবৈধ জাল উদ্ধার। পিরোজপুরে টমটম- অটো মুখোমুখি সংঘর্ষে নিহত- ১ শোক সংবাদ: কামরুজ্জামান মিঠু মঠবাড়িয়ায় বন্যা পরবর্তি আশ্রয়ন এলাকা পরিদর্শণ করলো উপজেলা প্রশাসন : ইউএনও‘র কৃতজ্ঞতা স্ট্যাটার্স কাউখালী প্রেস ক্লাবের উদ্যোগে দোয়া অনুষ্ঠান স্বরূপকাঠিতে খেয়া থেকে নদীতে পড়ে নিখোঁজের ছয় ঘন্টা পরে মৃতদেহ উদ্ধার মঠবাড়িয়ায় স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত : অভিভাবকদের সচেতন থাকার পরামর্শ “কর্মচারী সংকট।প্রাথমিক শিক্ষার বেহাল দশা” ব্রাহ্মণবাড়িয়ায় ৫৬৬ বিদ্যালয়ে নেই প্রধান শিক্ষক দেশের মানুষ আগ্নেয়গিরির মতো ফুঁসে উঠছে: ফখরুল কাউখালীতে এইচএসসি পরীক্ষার্থী প্রতিপক্ষের আঘাতে যখম মঠবাড়িয়ায় জেলেদের কাছ থেকে টাকা নিয়ে গরু দেবার কথা বলে গরু ও ছাগলের বাচ্চা দেয়ার অভিযোগ ! কাউখালীতে কমিউনিটি ক্লিনিক উদ্বোধন কাউখালীতে প্রতিবন্ধী দম্পত্তির স্ত্রীর সিজারিয়াল অপারেশনের খরচ দিলেন জেলা প্রশাসক
আশুগঞ্জে ইউপি চেয়ারম্যানের ভাইয়ের বিরুদ্ধে গ্রামবাসীর সাংবাদিক সম্মেলন

আশুগঞ্জে ইউপি চেয়ারম্যানের ভাইয়ের বিরুদ্ধে গ্রামবাসীর সাংবাদিক সম্মেলন

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা

আশুগঞ্জে ইউপি চেয়ারম্যানের ভাইয়ের বিরুদ্ধে গ্রামবাসীরা সাংবাদিক সম্মেলন করেছেন।

উপজেলার দূর্গাপুর ইউনিয়নের দূর্গাপুর গ্রামবাসী উক্ত ইউনিয়নের চেয়ারম্যানের বড় ভাই নোমানের সহিংস আচরন ও গ্রামের নিরিহ ও নিরপরাধ মানুষের বিরুদ্বে মিথ্যা অভিযোগের প্রেক্ষিতে তারা এই সাংবাদিক সম্মেলনের আয়োজন করেন।

এ উপলক্ষে মঙ্গলবার বিকেলে স্থানীয দূর্গাপুর বাজারে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন দূর্গাপুর ইউনিয়ন পরিষদের সদস্য দেওয়ান মেম্বার। লিখিত বক্তব্যে তিনি বলেন, উপজেলার দূর্গাপুর ইউনিয়নের চেয়ারম্যান রাসেল মিয়ার বড় ভাই নোমান মিয়া।

ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হলেও সে তার ইচ্ছামাফিক বর্তমানে দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ের এডহক কমিটির সভাপতি।

সেই সুবাদে স্কুলের উন্নয়নমূলক কাজে এবং প্রতিটি বিল ভাউচারে তার স্বাক্ষর লাগে। গত ইউপি নির্বাচনে তার ছোট ভাই রাসেল চেয়ারম্যান নির্বাচিত হওয়ার সুবাদে নোমানের প্রতিপত্তি ও সাহস বেড়ে যায়। তার ভাই চেয়ারম্যান হওয়ার সুবাদে এলাকাব কাউকে কিছু না বলে সম্প্রতি তিনি এডিবির অর্থায়নে দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ের পূর্বপাশের বাউন্ডারী দেয়াল ও গেইট নির্মাণ করেন। কিন্তু তিনি উপজেলা প্রশাসনের অনুমতি ছাড়া নোমান মিয়া তার একক ক্ষমতা বলে জোরপূর্বক উক্ত গেইটে তাহার পিতার নামে আলহাজ্ব আব্দুব রউফ তোরণ নামকরণ করেন এবং অর্থায়নে বিশিষ্ট সমাজসেবক নোমান মিয়া লিখাইয়া গেইটে নামফলক স্থাপন করেন। এমতাবস্থায় বিদ্যালয়ের জমিদাতার ওয়ারিশগনের মধ্যকার একজন মোঃ আবু আসাদ এ বিষয়ে জেলা ও উপজেলা পর্যায়ের সংশ্লিষ্ট ব্যক্তিবর্গকে লিখিত ভাবে অবগত করেন। সংশ্লিষ্ট কর্মকর্তারা বিষয়টি তার ভাই চেয়ারম্যান রাসেল মিয়াকে অবগত করলে নোমান মিয়া নিজেই কোন এক সময় লোকচক্ষুর আড়ালে আলহাজ্ব আব্দুব রউফ নামের ফলকটি খুলিয়া নিয়ে যায়। ঘটনার কিছুদিন পর নোমান মিয়া তাহার অসং উদ্দেশ্য পূরণ করার জন্য উক্ত গেইটে আরেকটি নামফলক স্থাপন করেন। যার নামকরন করেন দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ের ২নং গেইট,অর্থায়নে ” জনাব আলহাজ্ব আব্দুর রউফ ” নামে ফলক স্থাপন করেন। যে কারনে স্কুলের জমিদাতার ওয়ারিশ শওকত আলীর ছেলে মোঃ আলী রিপন জেলা ও উপজেলার প্রশাসনিক কর্মকর্তাসহ জেলা ও উপজেলার শিক্ষা অফিসারদেরকে বিষয়টি লিখিত আকারে জানান। অভিযোগের বিষয়টি জেনে নোমান মিয়া তার লোকবল দিয়ে উক্ত ফলকটি সকলের অগোচরে এলাকায় দাঙ্গা সৃষ্টি করার লক্ষ্যে উঠাইয়া নিয়া হাজ্বি শরিয়তুল্লাহ পাড়ার লোকজনের নামে মিথ্যা অপপ্রচার করিয়া বাঙ্গালির একুশে ভিষনে একটি মিথ্যা সংবাদ প্রচার করে,যা সম্পূর্ণ অসত্য ও মিঁথ্যা। তারই প্রতিবাদে এলাকাবাসি আজ সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন।

উল্লেখ্য যে, বিদ্যালয়ের মাঠের মাটি ভরাট কাজে গ্রামের প্রত্যেক বাসিন্দা মাথাপিছু অনুদান করেছেন। এছাড়াও স্কুলের অবকাঠামো নির্মান ও উন্নয়নে সরকারী অনুদান,গ্রামের সামাজিক ব্যক্তিবর্গের অনুদানে করা হয়েছে। কিন্তু সেটি নোমান মিয়া তার নিজ অর্থায়নে করেছেন বলে দাবি করে। আনুমানিক ছয় মাস আগে দূর্গাপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির মেয়াদ শেষ হয়। তা সত্বেও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোস্তাক আহমেদ কমিটি গঠন করার ব্যাপারে কোন প্রকার নোটিশ বা পত্রিকায় বিজ্ঞপ্তি না দিয়ে এলাকাবাসীর অগোচরে নোমান মিয়া কে গোপনে এডহক কমিটির সভাপতি নির্বাচিত করেন। নোমান মিয়ার ভাই চেয়ারম্যান হওয়ার কারনে নোমান মিয়া এলাকার নিরিহ লোকজনকে হুমকি দিয়ে বলিতেছে যে,স্কুল কমিটি নিয়ে কেউ কথা বললে তাদেরকে এই গ্রামে বসবাস করেত দেওয়া হবেনা,এমনকি তাদেরকে প্রাণ নাসের হুমকি ও দেন। বিষয়টি চেয়ারম্যান রাসেলকে জানানো হলেও সে কোন ব্যবস্থা নেয়নী। ফলে এলাকাবাসি তার ভয়ে আতঙ্কে দিন কাটাচ্ছে। এমতাবস্থায় এলাকাবাসী প্রশাসনের কাছে বিষয়টির সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহনের দাবী জানান। এ সময় মোয়াজ্জেম হোসেন, সাদেক,ইসহাক,জিল্লুর রহমান,জাহের, সামসু,শবদর আলী, ফুল মিয়া ও আজহার আলী ছাড়াও অত্র এলাকার বিশিষ্ট লোকজন, ইউপি সদস্য ছাড়াও অন্যান্য লোকজন উপস্থিত ছিলেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন










© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana