শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:১১ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
পিরোজপুরের মঠবাড়িয়ায় বিট পুলিশিং এর সচেতনতামূলক মতবিনিময় সভা অনুষ্ঠিত মঠবাড়িয়ায় পৌরসভার জাতীয় শ্রমিক লীগের দ্বি-বাষিক সম্মেলন অনুষ্ঠিত মঠবাড়িয়া স্বাস্থ্য কমপ্লেক্সে খাবার সরবরাহের টেন্ডারে অনিয়মের অভিযোগ মঠবাড়িয়া-ভান্ডারিয়ার মসজিদে মসজিদে মঠবাড়িয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইব্রাহীম এর সচেতনতামূলক কর্মসূচি মঠবাড়িয়ায় ডিবি পুলিশের অভিযানে ২‘শ গ্রাম গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক মঠবাড়িয়ায় ৯৬ ফুট উচ্চতার প্রতিমায় চালছে কালী পূজা মঠবাড়িয়ায় ১০ম শ্রেণীর ছাত্রীর হত্যার অভিযোগে মামলা স্বামী পালাতক \ গ্রেফতার- ৩ ভান্ডারিয়ায় নিখোঁজের ৬দিন পর পোনা নদী থেকে কিশোরের ভাসমান লাশ উদ্ধার আইসিটি মামলায় কাউখালী বিএনপি’র সদস্য সচিব কারাগারে কাউখালীতে দিন ব্যাপী জনসচেতনতামূলক প্রশিক্ষণ মাদক ব্যবসায়ী ও মাদকসেবিরা দেশের উন্নয়কে বাধাগ্রস্থ করে- ডিআইজি আক্তারুজ্জামান কাউখালীতে শেখ কামাল আন্ত স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিক্স প্রতিযোগিতা উদ্বোধন। কাউখালীতে আইন শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত রাজাপুরে এশিয়ান টেলিভিশনের ১০ম বর্ষপূর্তি উদযাপন মঠবাড়িয়ায় ভবন নির্মাণে চাঁদা দাবী \ আদালতে মামলা ভান্ডারিয়া ইসলামী ব্যাংক কর্তৃক প্রবাসী গ্রাহক সমাবেশ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত ইন্দুরকানীতে বিবাহ রেজিস্টারের বিরুদ্ধে বন্য হনুমান হত্যা করে মাটি চাপা দেয়ার অভিযোগ ভান্ডরিয়ায় উপকূলীয় বাঁধ প্রকল্পে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চেক বিতরণ কাউখালীতে অনলাইন আবেদন না করতে পারায় ভিজিটি কার্ড থেকে বঞ্চিত অসহায় ও দুস্থ নারীরা মঠবাড়িয়ায় ডিবি পুলিশের অভিযানে ৮ হাজার জাল টাকাসহ আটক-১
চিকিৎসার খরচ চালাতে না পেরে মেয়েকে নিয়ে মায়ের বিষপান

চিকিৎসার খরচ চালাতে না পেরে মেয়েকে নিয়ে মায়ের বিষপান

কুমিল্লার মুরাদনগর উপজেলার ধামঘর ইউনিয়নের পরমতলা গ্রামের হতদরিদ্র ইব্রাহিম খলিল মারা গেছেন বছর তিনেক আগে। মৃত্যুর আগ পর্যন্ত ইব্রাহিমের সীমিত আয় দিয়ে চলতো সংসার। কিন্তু তাঁর মৃত্যুর পর দুই ছেলে আর এক মেয়েকে নিয়ে চরম হতাশার মধ্যে দিন কাটাতে শুরু করেন পারভীন আক্তার। বিশেষ করে মানসিক ভারসাম্যহীন মেয়ের চিকিৎসা ব্যয় চালাতে প্রতিদিনই হিমমিশ খেতে হয়েছে তাকে।

মেয়ের চিকিৎসার খরচ চালাতে না পারা চরম আর অভাব-অনটন থেকে চির বিদায় নিয়েছেন পারভীন আক্তার (৫০)। তবে তিনি একাই পরপারে যাননি। সঙ্গে করে নিয়ে গেছেন ১৩ বছর বয়সী মানসিক ভারসাম্যহীন মেয়ে মীম আক্তারকেও।

পুলিশ ও স্থানীয়রা বলছে, শনিবার (৩১ ডিসেম্বর) ভোরে পরমতলা গ্রামের বাড়ির নিজ ঘরে প্রথমে পারভীন নিজে বিষপান করেন। পরবর্তীতে জোর করে মেয়েকেও বিষপান করিয়েছেন তিনি। বাড়ির লোকজন বিষয়টি টের পেয়ে তাদেরকে হাসপাতালে নেওয়ার পথে প্রথমে মারা যান পারভীন। আর এদিন বেলা ১২টার দিকে কুমিল্লা নগরীর একটি হাসপাতালে মারা যান মীমও।

শনিবার বিকেলে এ ঘটনার সত্যতা নিশ্চিত করে মুরাদনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার বলেন, মা-মেয়ের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পারভীনের প্রতিবেশী খাদিজা আক্তার নামে এক নারী বলেন, তাদের আয়ের তেমন কোন উৎস ছিলো না। চরম অভাব অনটন আর সহ্য করতে না পেরে শনিবার ভোরে মেয়েকে নিয়ে বিষপান করেন তারা আত্মহত্যা করেছেন।

জোৎস্না আক্তার নামে আরেক নারী বলেন, ঘটনার সময় চিৎকার শুনে সেখানে গিয়ে জেনেছি- পারভীন নিজে আগে বিষপান করে পরে মেয়ে মীমকে জোর করে বিষ খাওয়েছেন। মূলত মেয়ে মীমের চিৎকারেই আশ-পাশের লোকজন ছুটে আসে। পরে বাড়ির ও পরিবারের লোকজন তাদেরকে উদ্ধার করে চিকিৎসার জন্য পার্শ্ববর্তী দাউদকান্দি উপজেলার গৌরিপুরে নিয়ে যাওয়ার সময় রায়পুর নামক স্থানে পারভীন মারা যান। বেলা ১২টার দিকে কুমিল্লা নগরীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মীমও মারা যায়।

ওসি কামরুজ্জামান তালুকদার বলেন, প্রাথমিকভাবে জানা গেছে-মেয়ের চিকিৎসার খরচ চালাতে না পেরে এবং অভাব-অনটনের কারণে তারা আত্মহত্যার পথ বেছে নিয়েছেন। তবে এ ঘটনার পেছনে অন্য কোন কারণ আছে কি-না, সেটি খতিয়ে দেখছে পুলিশ। নিহতের পারভীনের আরো দুই ছেলে রয়েছে, তাদের একজনও কিছুটা মানসিকভাবে অসুস্থ মনে হয়েছে।

 

সুত্র kalerkantho.com

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন










© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana