বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:৩৬ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
কলেজ ছাত্রের আত্মহত্যা কাউখালীতে অবৈধ জাল দিয়ে মাছ ধরায় তিন জেলেকে কারাদণ্ড পিরোজপুরে পূর্ব শত্রুতার জের ধরে যুবককে কুপিয়ে হত্যা রাজাপুরে মুক্তিযোদ্ধাদের নিয়ে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত কাউখালীতে অবৈধ ঝাটকা ও পঁচা মাছ বিক্রি! ৪ জেলেকে মোবাইল কোর্ট সাজা প্রদান করেন ভান্ডারিয়ায় ২৫ ও ২৬ এপ্রিল স্পেশালাইজড মেডিক্যাল ক্যাম্প অনুষ্ঠিত হবে ভান্ডারিয়ায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার উদ্বোধন ঝালকাঠিতে ট্রাক চাপায় নিহতের সংখ্যা বেড়ে ১৪ ঝালকাঠিতে ট্রাক-কার-অটোর সংঘর্ষ, নিহত ১২ বজ্রপাতে স্কুল ছাত্রের মৃত্যু ভান্ডারিয়া পৌরসভা পরিস্কার পরিচ্ছন্ন বিষয়ক মতবিনিময় সভা নির্বাচনি এলাকার খাজনা মওকুফের ঘোষণা দিলেন মহিউদ্দিন মহারাজ কাউখালীতে কীটনাশক পান করে কৃষকের আত্মহত্যা কাউখালীতে অল্পের জন্য প্রাণে রক্ষা পেল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কোয়ার্টারে থাকা একটি পরিবারের ৪ জন সদস্য ভান্ডারিয়ায় পাসপোর্ট নিয়ে ফেরা হলো না ঘরে, সড়ক দুর্ঘটনায় কলেজ ছাত্রের মৃত্যু বুয়েট নিয়ে সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের নেতা শাফায়েত হোসেন অভির কিছু কথোপকথন বীর মুক্তিযোদ্ধারা হলেন জাতীর শ্রেষ্ঠ সন্তান -মহিউদ্দিন মহারাজ এমপি কাউখালীতে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন কাউখালীতে মৎস্য সুফলভোগী জেলেদের মাঝে বকনা বাছুর বিতরন ভান্ডারিয়ায় বিহারী লালমিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের স্কাউটদের দীক্ষা অনুষ্ঠান
ভাণ্ডারিয়ায় ডিজিটাল বাংলাদেশ দিবস পালন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

ভাণ্ডারিয়ায় ডিজিটাল বাংলাদেশ দিবস পালন উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

ভান্ডারিয়া প্রতিনিধিঃ
পিরোজপুরের ভা-ারিয়ায় গতকাল বৃহস্পতিবার উপজেলা প্রশাসন এবং তথ্য প্রযুক্তি ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের যৌথ উদ্যোগে বর্ণাঢ্য আয়জনে ডিজিটাল বাংলাদেশ দিবস উদ্যাপন করা হয়।
এ উপলক্ষে সকালে “সত্য মিথ্যা যাচাই আগে,ইন্টারনেটে শেয়ার পরে”এ প্রতিপাদ্য বিষয় এবং “আমরা সত্য মিথ্যা যাচাই ছাড়া কোন ধরনের অপপ্রচারে কান দিবনা,একদম নিশ্চিত না হয়ে কিছু ছড়িয়ে দিব না এই শপথ বাক্যে র‌্যালিটি উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক মো. নাজমুল আলমের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মশিউর রহমান মৃধা, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আখতার, সহকারী কমিশনার ভূমি মো. তৌহিদুল ইসলাম, জাতীয়পার্টি জেপির উপজেলা সিনিয়র যুগ্ন আহবায়ক ও সাবেক সদর ইউপি চেয়ারম্যান মো. গোলাম সরওয়ার জোমাদ্দার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফাইজুর রশিদ খশরু জোমাদ্দার, তথ্য প্রযুক্তি ও যোগাযোগ প্রযুক্তি উপজেলা প্রকৌশলী ও সহকারী প্রোগ্রামার বিপ্লব চন্দ্র দেবনাথ , মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জহিরুল আলম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এহসাম হাওলাদার, যুবমহীলা লীগের উপজেলা সভানেত্রী আসমা আক্তার যুথী প্রমূখ।
এসময় তথ্য প্রযুক্তি ও যোগাযোগ প্রযুক্তি উপজেলা প্রকৌশলী ও সহকারী প্রোগ্রামার বিপ্লব চন্দ্র দেবনাথ এই সেক্টরের একটি পরিসংখ্যান তুলে ধরে বলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনা সরকারের সেবা প্রান্তীক জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে ইতো মধ্যে ৬০ সেবা ডিজিটাইজ করা হয়েছে। আগামী এক বছরে আরো ২০০শ সেবা চালু করা হবে এবং ২০২৩সালের মধ্যে ২হাজার ৮০০শ সরকারি সেবা অনলাইনের আওতায় আনা হবে। আর এতে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে কয়েক লাখ মানুষের। তবে এই ব্রডব্যান্ড সেবার কেউ অপব্যাবহার করলে তার জন্য ডিজিটাল আইনে মামলা,জেল,জরিমানাও থাকছে বলেও উল্ল্যেখ করা হয়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana
error: Content is protected !!