শনিবার, ২৫ Jun ২০২২, ১১:২০ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
পিরোজপুর থেকে মহিউদ্দিন মহারাজের নেতৃত্বে ৭ টি লঞ্চে আ.লীগ ও জেপির প্রায় ২০ হাজার নেতা কর্মী পদ্মা সেতু উদ্ভোধনে রওয়ানা ভান্ডারিয়ায় দেশীয় অস্ত্র ও মাদকসহ আটক ২ ভান্ডারিয়ায় মুক্তিযোদ্ধা ফারুক হাওলাদার এর দ্বিতীয় মৃত্যু বার্ষিকী পালিত মঠবাড়িয়ায় মাদ্রাসা ছাত্রী ধর্ষণ চেষ্টার বিচারের দাবীতে শিক্ষার্থীদের মানববন্ধন সিলেটে পৌঁছেছেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী সমাবেশে মহারাজের নেতৃত্বে যাবেন ১৫ হাজার নেতাকর্মী কাউখালীতে জনগুরুত্বপূর্ণ রাস্তাটি চলাচলের অনপুযোগী॥ জন দূর্ভোগ চরমে ধর্ষণের পর আত্মগোপনে গিয়েও ধর্ষণ করতেন শামীম কাউখালীতে মেয়েকে উত্যাক্ত করার প্রতিবাদ করায় বাবাকে পিটিয়ে জখম ভান্ডারিয়ায় ছাত্রী ধর্ষণ, ধর্ষক শামীম উত্তরা থেকে গ্রেফতার নাজিরপুরে দুই ইউপি নির্বাচন নৌকার ভরাডুবি : স্বতন্ত্র প্রার্থীর বিজয় মাসিক আইন শৃঙ্খলা ও সমন্বয় সভা অনুষ্ঠিত ভান্ডারিয়ায় উপনির্বাচনে সদস্য পদে আব্দুর রহমান নির্বাচিত ভান্ডারিয়ায় ধর্ষক শামীমের গ্রেফতার ও বিচারের দাবীতে মানববন্ধন কাউখালী বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত ভান্ডারিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত আবু তালহার বাবার আকুতি ভান্ডারিয়ায় সেচ্ছাসেবক দলের কর্মী সভা অনুষ্ঠিত ভান্ডারিয়ায় পরীক্ষা দিয়ে বাড়ি ফেরার পথে ধর্ষণের শিকার স্কুলছাত্রী সরকারি কাউখালী মহাবিদ্যালয় শিক্ষক সংকট, পাঠদান ব্যাহত জোর করে সামনের কাতারে দাঁড়ালেই নেতা হওয়া যায় না: কাদের
বুলবুলের পরামর্শ আশরাফুলকে

বুলবুলের পরামর্শ আশরাফুলকে

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল চলমান বঙ্গবন্ধু বিপিএলে নেই। কিন্তু এবার জাতীয় লিগে ভালো খেলেছিলেন তিনি। মাঠে ফেরার তাড়াটা এখনো আছে আশরাফুলের। সেই তাড়া থেকেই নিয়মিত অনুশীলন চালিয়ে যাচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। সামনে ফেব্রুয়ারিতে প্রিমিয়ার লিগ এবং তার পরপরই বিসিএল, সেখানে ভালো করার লক্ষ্যে কঠোর পরিশ্রম করছেন জাতীয় দলের একসময়ের বড় তারকা।

এরই মধ্যে অগ্রজ, সাবেক অধিনায়ক ও বাংলাদেশের প্রথম টেস্ট সেঞ্চুরিয়ান আমিনুল ইসলাম বুলবুলের পরামর্শও নিয়ে ফেললেন আশরাফুল। বুলবুল এখন বাংলাদেশ সফরে রয়েছেন। বুলবুলকে নিজের সমস্যার কথা জানালেন আশরাফুল। আর তাকে ঠিকই পরামর্শ দিলেন ২০০০ সালে বাংলাদেশের অভিষেক টেস্টে প্রথম ইনিংসে ১৪৫ রান করা বুলবুল। বুলবুল ঢাকায় এক সপ্তাহ আগে এলেও এখানকার ক্রিকেট এখন আর আগের মতো টানে না তাকে। অস্ট্রেলিয়ায় কদর পাচ্ছেন, অথচ দেশের ক্রিকেটে তার মূল্যায়ন হয়নি। অভিমান থেকেই যেন গত এক সপ্তাহে শেরে বাংলায় একবারের জন্যও যাননি তিনি। অথচ গিয়েছেন ফুটবল ম্যাচ দেখতে। তবে শেরে বাংলায় চলমান বিপিএল দেখতে না গেলেও দেশের ক্রিকেটের প্রতি, ক্রিকেটারদের প্রতি মমত্ববোধটা আগের মতোই আছে বুলবুলের। তাই তো অনুজপ্রতিম আশরাফুলের অনুরোধ উপেক্ষা করতে পারেননি। ছোট ভাইয়ের এমন অনুরোধ শুনে পরদিনই সময় করে বুলবুল ছুটে যান মিরপুর সিটি ক্লাব মাঠে। সেখানে আশরাফুলের সমস্যা নিয়ে কথা বলেন। হাতে-কলমে কিছু করণীয় কাজ দেখিয়েও দেন। বুলবুল জানান, এর মধ্যে একদিন মিরপুর সিটি ক্লাব মাঠে গিয়েছিলাম। সেটা ছোট ভাই আশরাফুলের (জাতীয় দলের সাবেক অধিনায়ক) অনুরোধে।

আশরাফুল একদিন ফোন করে বলল, বুলবুল ভাই, ব্যাটিংয়ে একটু সমস্যা হচ্ছে, যদি একটু দেখিয়ে দিতেন! এ ব্যাপারে যোগাযোগ করা হলে দেশের ক্রিকেটের সব সময়ের অন্যতম সেরা ব্যাটিং প্রতিভা আশরাফুল জানান, ‘হ্যাঁ, নিজের ব্যাটিং নিয়ে কাজ করতে করতে মনে হলো বুলবুল ভাই যখন দেশে এসেছেন, তার কাছে যাই। তার টিপস নিই।’ নন্দিত-নিন্দিত আশরাফুল মধ্য তিরিশে দাঁড়িয়ে এখনো বুলবুলের শরণাপন্ন হতে পারেন। তার কাছ থেকে ব্যাটিং টিপস নেওয়ার প্রয়োজনীয়তা অনুভব করেন। কিন্তু সেই বুলবুল দেশের ক্রিকেটে অবমূল্যায়িত। তাকে ব্যবহার করার কোনোই উদ্যোগ নেই।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন










© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana