সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৩:৪৪ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
রাষ্ট্রীয় সম্মান নিয়ে কাউখালীর বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের শেষ বিদায় কাউখালীতে ব্রীজ নির্মান কাজ ৫ বছরে শেষ না হওয়ায় জনগনের ভোগান্তি চরমে কাউখালীতে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার একটি অংশ–মহিউদ্দিন মহারাজ (এমপি) মায়ের লাশ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষার হলে দুই ভাই ভান্ডারিয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন শাহ বাবুল মারা গেছেন পিরোজপুরে প্রতারণা মামলায় এহ্সান গ্রুপের অফিস সহকারী নাজমুল গ্রেফতার কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের ব্যাপক প্রচারনা ভান্ডারিয়া বিহারী লাল মিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া নাজিরপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় ২ শিক্ষার্থী নিহত কাউখালীতে উপজেলা প্রশাসন অনাবাদি জমি আবাদে আনার উদ্যোগ গ্রহণ করেছে কাউখালীতে অবৈধ জাল দিয়ে মাছ ধরার অপরাধে জেলেকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত কাউখালীতে অগ্নিকাণ্ডে বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে সংসদে ইমাম-মুয়াজ্জিনের সম্মানজনক ভাতা দাবি মহিউদ্দীন মহারাজের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটি সদস্য হয়েছে মহিউদ্দীন মহারাজ পিরোজপুরে উজ্জ্বল হত্যার মামলার প্রধান আসামি গ্রেপ্তার পিস্তল ঠেকিয়ে শিক্ষককে হাতুরিপেটার অভিযোগ বেবী মালেঙ্গা খ্যাত কাউখালীর ক্রিকেটার সোহাগের স্বপ্ন ছাই হয়ে যাবে অর্থাভাবে
করোনা ভাইরাস প্রতিরোধে দুই হাসপাতালে বিশেষ ওয়ার্ড খোলা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

করোনা ভাইরাস প্রতিরোধে দুই হাসপাতালে বিশেষ ওয়ার্ড খোলা হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী

বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে রাজধানীর কুর্মিটোলা ও সংক্রমণ ব্যাধি হাসপাতালে আলাদা করে বিশেষ ওয়ার্ড খোলা হয়েছে।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।
একই সঙ্গে এই ভাইরাসে আতঙ্কিত না হয়ে সতর্ক থাকার পরামর্শ দিয়ে তিনি বলেন, আমাদের সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। বাংলাদেশে এই ভাইরাস প্রবেশ করবে না বলেও আশা প্রকাশ করেন মন্ত্রী।

এদিকে, চীন ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা আরোপ করা না হলেও যাতায়াতে সতর্কতা অবলম্বন করার আহ্বান জানান তিনি।

এ সময় স্বাস্থ্য সচিব আসাদুল ইসলামসহ স্বাস্থ্য, স্বরাষ্ট্র, জনপ্রশাসন, পররাষ্ট্র, বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের পাশাপাশি বিভিন্ন অধিদপ্তরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, করোনা ভাইরাসের কোনো ওষুধ বা ভ্যাকসিন এখনও আবিষ্কার করা সম্ভব হয়নি। ভাইরাসটি যাতে আমাদের দেশে না আসতে পারে সেজন্য কাজ করছি। বিমানবন্দরে স্ক্যানার বসানো হয়েছে। এই ভাইরাস বাংলাদেশে আসবে না বলে আশা করছি। এলেও আমরা নিয়ন্ত্রণ করতে পারবো।

সংবাদ সম্মেলনে জানানো হয়, চীন থেকে প্রতিদিন চারটি ফ্লাইটে ৪০০/৫০০ যাত্রী যাওয়া-আসা করেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে। গত ১৫ দিনে দুই হাজার ৩০৮ জন যাত্রী চীন থেকে বাংলাদেশে এসেছেন। আর বাংলাদেশ থেকে চীন গেছেন সাত হাজার ৫৭০ জন। তারা অনেকেই আবার ১৫/২০ দিনের মধ্যে চলে আসবেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana