শনিবার, ২৭ Jul ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
কাউখালীতে অবৈধভাবে দখলকৃত সরকারি জায়গা উদ্ধার করল উপজেলা প্রশাসন কাউখালীতে নাশকতায় মামলায় জামায়েত সেক্রেটারিসহ ৪জন গ্রেফতার কটুক্তির প্রতিবাদে পিরোজপুরে মুক্তিযোদ্ধা ও সন্তানদের মানববন্ধন কাউখালী গাঁজা সহ এক ঔষধ ব্যবসায়ী গ্রেফতার মারা গেছেন ছারছীনার পীর কাউখালীতে বিআরডিবি অফিসের জনবল সংকট, কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে ভুক্তভোগী জনগণ কাউখালীতে ৪০ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক কাউখালীতে কৃষকদের মাঝে ফলের চারা বিতরণ বালু বোঝাই বাল্ক‌হেডের ধাক্কায় ব্রিজ ভে‌ঙে খা‌লে এক বছরেও পুণ:নির্মাণ হয়নি নাজিরপুরে যে কারনে মাকে কুপিয়ে হত্যা করলো ছেলে ৯ বছরের সাজার জন্য ৩৫ বছর পালিয়েও শেষ রক্ষা হলো না স্কুল ছাত্রী অপহরণের ৩৩ দিন হলেও এখন পর্যন্ত উদ্ধার করা যায়নি কাউখালীতে ৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ইসলাম শিক্ষার ক্লাস নিচ্ছেন হিন্দু শিক্ষক পিরোজপুরে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে বিশেষ সেবা কার্যক্রম উদ্বোধন কাউখালী সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে দেখা গেল সাপ কাউখালী উপজেলা অস্থায়ী স্বাস্থ্য কমপ্লেক্সে নেই চিকিৎসক নেই বেড, রোগীদের দুর্ভোগ চরমে কাউখালীতে ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্থদের মাঝে হাইজিন কিট বিতরন পিরোজপুরে দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে ঢেউটিন ও নগদ অথের্র চেক বিতরণ কাউখালীতে জমি জমা নিয়ে সংঘর্ষে আহত ৪, গ্রেপ্তার ৪ নেছারাবাদে রিমালে ক্ষতিগ্রস্তদের মাঝে ব্র্যাকের মানবিক সহায়তা প্রদান
প্রচারণার শেষ দিনে ইশরাকের আবেগঘন ভিডিওবার্তা

প্রচারণার শেষ দিনে ইশরাকের আবেগঘন ভিডিওবার্তা

প্রকৌশলী ইশরাক হোসেন। ফাইল ছবি

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে (ডিএসসিসি) বিএনপির মেয়রপ্রার্থী ইশরাক হোসেন নির্বাচনী প্রচারণার শেষ মুহূর্তে ভোটারদের উদ্দেশে একটি আবেগঘন ভিডিওবার্তা দিয়েছেন। ভিডিও বার্তায় শেষবারের মতো ভোটারদের কাছে ভোট প্রার্থনা করেছেন তিনি।

বৃহস্পতিবার রাতে ফেসবুকে তার ভেরিফায়েড অ্যাকাউন্টে শেয়ার করা ভিডিওবার্তায় তিনি বলেন, ‘প্রিয় ঢাকাবাসী, আমি আপনাদের ইশরাক হোসেন। আপনাদেরই প্রিয় গেরিলা যোদ্ধা প্রয়াত সাদেক হোসেন খোকার ছেলে। আমার বাবার প্রতি আপনাদের শ্রদ্ধা আর ভালবাসার প্রমাণ পেয়েছি তার শেষ যাত্রায়। লাখো মানুষের ভালবাসার সেই ঋণ শোধ হবার নয়।

বাবা হারানোর শোক এখনও কাটিয়ে উঠতে পারিনি আমি। এখনো প্রতি রাতে ঘুমানোর আগে আমি তার ভিডিও দেখি। সকালে উঠলে আমি তার কথা স্মরণ করে বাসা থেকে বের হই।

এরই মধ্যে সামনে চলে আসে ঢাকা সিটি নির্বাচন। আপনাদের স্নেহ, অনুপ্রেরণা এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সিদ্ধান্তে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র পদে আমাকে মনোনয়ন দেয়া হয়েছে। নির্বাচনের পথে হাঁটতে গিয়ে গত কয়েকদিন ঢাকার রাজপথের অলিতে গলিতে আমি চষে বেড়িয়েছি। সেখানকার বাসিন্দাদের যে ভালোবাসা আমি পেয়েছি, সেটি আসলে ভুলবার মত নয়।

এখন আমি বুঝি আমার বাবার শেষ কষ্টটা ছিল উনি ৫ বছর দেশে আসতে পারেননি। যিনি শুধু প্রতিহিংসার রাজনীতির কারণে জীবনের শেষ সময়টুকু নিজদেশে কাটাতে পারেননি। শেষ নিঃশ্বাস ত্যাগ করতে পারেননি সেই দেশে- যে দেশের জন্য জীবন বাজি রেখে যুদ্ধ করেছিলেন। ওনার শেষ যাত্রায় দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই যে ভালোবাসা দেখিয়েছেন, সেটি সত্যিই আমাকে আবেগাপ্লুত করে তোলে।

আমার বাবা সারাজীবন জনগণের রাজনীতি করেছেন। আমিও তার আদর্শে বেড়ে উঠেছি এবং আমিও আমৃত্যু জনগণের পাশে থেকে সেবা করতে চাই। নির্বাচনে পথ হাঁটতে গিয়ে গেল কয়েকদিন রাজপথে আপনারা যে ভালোবাসা এবং সমর্থন দেখিয়েছেন, আমি সত্যিই আপ্লুত।

মুসলিম, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান সব ধর্মের মানুষ আমাকে যেভাবে কাছে টেনে নিয়েছেন আপন জনের মত, তাতে বোঝা আরও ভারী হয়েছে। আমৃত্যু আপনাদের কাছে থেকে এই ঋণের বোঝা কিছুটা হালকা করার সুযোগ চাই। জানি রাষ্ট্রের কাছে আপনাদের বেশি কিছু চাওয়ার নেই। চান শুধু মন খুলে কথা বলতে। চান নিরাপদ নির্ভয়ে থাকতে। মত প্রকাশের অন্যতম হাতিয়ার, স্বাধীনভাবে ভোট দিতে।

পাঁচ বছর পর একটি ভোট। সেই অধিকারটুকু কেড়ে নিয়েছে ক্ষমতাসীনরা। সেই ভোটের অধিকার রক্ষায় যেই সংগ্রামে নেমেছি জীবন দিয়ে হলেও থাকতে চাই এই যুদ্ধে। পহেলা ফেব্রুয়ারি একটি দিন দেখিয়ে দিন আপনাদের ক্ষমতা। যে গণজোয়ার সৃষ্টি হয়েছে কেউ তা রুখতে পারবে না। কোন অন্যায় কান চক্রান্ত এবার আর জনগণকে হারাতে পারবে না।

আসুন, পহেলা ফেব্রুয়ারি সকাল সকাল দলবেঁধে ভোটকেন্দ্রে যাই। ধানের শীষে আপনাদের একটি ভোট ফিরিয়ে আনবে আপনাদের ভোটাধিকার, মুক্তি পাবে গণতন্ত্র, বেগবান হবে গণতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলন।

প্রিয় ঢাকাবাসী, পিতৃহারা ইশরাক হোসেনের অভিভাবক আপনারাই। আমি আপনাদের সন্তান আমি বেড়ে উঠেছি আপনাদের অলিগলিতে। থাকতে চাই আপনাদের মাঝে আমার বাবার মত, বঞ্চিত জনতার সঙ্গে। ভোট আপনাদের অধিকার, এই রাষ্ট্রের মালিক আপনারা, এই দেশের মালিক আপনারা।

১৯৭১ সালে আমাদের বাবারা মুক্তিযুদ্ধ করে যে রাষ্ট্র স্বাধীন করেছিল তার মূলমন্ত্র ছিল জনগণ হবে ক্ষমতার মালিক। পহেলা ফেব্রুয়ারি আপনাদের মাঝে একটি সুবর্ণ সুযোগ এসেছে অবশ্যই আপনারা সব ভয় বাধা-বিপত্তি সকল প্রতিকূল পরিস্থিতি মোকাবেলা করে ভোটকেন্দ্রে আসবেন। আমরা আছি আপনাদের পাশে।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) আপনাদের ভোট সম্পন্ন করার জন্য যা যা করার সব কিছুই করবে। আমরা বীরের জাতি, আমরা কোনো রক্তচক্ষুকে ভয় পাই না। আমরা আপনাদের আহ্বান জানাচ্ছি অবশ্যই পহেলা ফেব্রুয়ারি ভোটকেন্দ্রে আসবেন এবং আপনাদের মূল্যবান ভোট দিয়ে আপনাদের জনপ্রতিনিধি নির্বাচিত করবেন।’

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana
error: Content is protected !!