সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৪:৫৯ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
ভান্ডারিয়ায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত কৃষি কর্মকর্তা কর্তৃক সাংবাদিক হেনস্তার প্রতিবাদে চট্টগ্রামে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ কাউখালীতে ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক কমিটি গঠন কাউখালীতে সংসারের হাল ধরতে বাবার পেশা খেয়া ঘাটের মাঝি হলেন স্কুল ছাত্রী মুনিরা ভান্ডারিয়ায় টাস্কফোর্স কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত ভান্ডারিয়ায় ওয়ার্ল্ড ভিশনের দুর্যোগ সামগ্রী বিতরণ ভান্ডারিয়ায় ফুটপাতের অবৈধ দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান ভান্ডারিয়ায় বজ্রপাতে কৃষকের ৪ মহিষের মৃত্যু ভান্ডারিয়ায় মুক্তিযোদ্ধাদের অনশন চার ঘন্টা পর প্রত্যাহার ভান্ডারিয়ায় দুই সন্তানের জননীকে ধর্ষনের চেষ্টা॥ লম্পটের আংশিক লিঙ্গ কর্তন কারারক্ষী পদে চাকুরীর প্রলোভন অর্থ আদায় ভান্ডারিয়ায় প্রতারক চক্রের দুই সদস্য গ্রেপ্তার ভান্ডারিয়ায় পাওনা টাকা চাওয়ায় দোকানীকে গরম পানি দিয়ে ঝলসে দেওয়া অভিযোগ (ভিডিও) ভান্ডারিয়ায় পাওয়ার গ্রিডে আগুন ৫ উপজেলায় বিদ্যুৎ সরবরাহ ৪ ঘন্টা বন্ধ কাউখালীতে এনজিও ঋনে সাধারণ মানুষ জর্জরিত মঠবাড়িয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে প্রশিক্ষণ ও উপকরন বিতরণ কাউখালীতে মাঠ পর্যায়ে কৃষকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত সার্ক জার্নালিষ্ট ফোরাম বাংলাদেশ চাপ্টার এর কমিটি ঘোষণা ইন্দুরকানীতে সাঈদীর মামলার রাষ্ট্রপক্ষের সাক্ষীর মৃত্যু পিরোজপুরে জাল টাকা ব্যবসায়ীর ১৪ বছরের কারাদন্ডাদেশ ভান্ডারিয়ায় মাদ্রাসা ছাত্রী ধর্ষণ মামলার আসামী র‌্যাবের হাতে গ্রেফতার
বিএনপির নজর আজ আদালতে

বিএনপির নজর আজ আদালতে

সারাদেশের বিএনপি নেতাকর্মীদের নজর থাকবে আজ আদালতের দিকে। কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যসংক্রান্ত মেডিক্যাল প্রতিবেদন তৈরি করে হাইকোর্টে জমা দিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ। এতে আদালত নির্দেশিত স্বাস্থ্যের তিন অবস্থা সম্পর্কে জানানো হয়েছে। এই প্রতিবেদনের ভিত্তিতে হাইকোর্ট তার চিকিৎসার জন্য জামিন বিষয়ে আদেশ দিতে পারেন।

বিএসএমএমইউ-এর একটি সূত্র জানায়, রিপোর্টে বেগম খালেদা জিয়া ‘অ্যাডভান্স মেডিক্যাল ট্রিটমেন্ট’ বা উন্নত চিকিৎসায় সম্মত হয়েছেন কিনা—এর জবাবে বিএসএমএমইউ কর্তৃপক্ষ জানিয়েছে, বেগম জিয়া অ্যাডভান্স মেডিক্যাল ট্রিটমেন্ট নিতে সম্মতি প্রকাশ করেননি।

প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে যে, রোগীর সম্মতি ছাড়া অ্যাডভান্স ট্রিটমেন্ট দেওয়া সম্ভব না। এ পর্যন্ত খালেদা জিয়াকে অ্যাডভান্স ট্রিটমেন্ট দেওয়া হয়েছে কিনা—এ প্রশ্নের উত্তরে বিএসএমএমইউ কর্তৃপক্ষ জানিয়েছে যে খালেদা জিয়া যেহেতু সম্মতি প্রদান করেনি, তাই তাকে কোনো অ্যাডভান্স ট্রিটমেন্ট প্রদান করা সম্ভব হয়নি।

আদালতের নির্দেশ অনুযায়ী খালেদা জিয়ার সর্বশেষ স্বাস্থ্য পরিস্থিতি সম্পর্কে জানানো হয়েছে যে, খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা বর্তমানে স্থিতিশীল। তার ডায়াবেটিস অনেকটাই নিয়ন্ত্রণে এসেছে। তার বিভিন্ন প্যারামিটারগুলো রয়েছে। তবে তার রিউমাটয়েড আর্থ্রাইটিসের অবস্থা অপরিবর্তিত রয়েছে। এটির জন্যই উন্নত চিকিৎসা দরকার। তবে এই মেডিক্যাল প্রতিবেদনের বিস্তারিত আর কিছু জানা যায়নি।

আজ বৃহস্পতিবার জামিন শুনানির প্রেক্ষাপটে গতকাল রাতে সিনিয়র আইনজীবীদের সঙ্গে খালেদা জিয়ার মামলার সর্বশেষ অবস্থা পর্যালোচনা করেছে বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটি।

এদিকে বেগম জিয়ার চিকিৎসা সংক্রান্ত বিষয়ে গতকাল নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, ‘খালেদা জিয়ার আইনজীবীদের তথ্য-উপাত্ত দিয়ে আদালতের সামনে প্রমাণ করতে হবে, উনি (খালেদা জিয়া) জামিন পাওয়ার অধিকারী।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন










© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana