রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫১ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
দৈনিক আমার দেশ পত্রিকা খুলে দেওয়া ও মাহমুদুর রহমান এর সাজা বাতিলের দাবীতে মানববন্ধন কাউখালীতে সরকারি কর্মকর্তা কর্মচারীরা অফিসের সময়সূচী মানছে না বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত এমাদুলের পরিবারকে ভাণ্ডারিয়া বিএনপি’র আর্থিক সহায়তা প্রদান ভান্ডারিয়ায় ইসলামী আন্দোলন বাংলাদেশের গণ সমাবেশ কাউখালীতে সমুদ্রগামী মৎস্যজীবীদের মাঝে চাল বিতরণ ভান্ডারিয়ায় পুত্রবধূর দায়ের কোপে শ্বশুরের মৃত্যু গণ হত্যার দায়ে শেখ হাসিনাকে এ দেশের মাটিতে এনে ফাঁসির দাবী ভাণ্ডারিয়া সংবর্ধনা সভায় বিএনপি নেতৃবৃন্দ ভান্ডারিয়ায় বিনা চিকিৎসায় কাতরাচ্ছে গুলিবিদ্ধ নাঈম কাউখালীতে দেয়ালে দেয়ালে রং তুলির আঁচড়ে নতুন দেশের ছবি ইন্দুরকানীতে সাংবাদিকের মাকে অস্ত্রের মুখে জিম্মি করে টাকা পয়সা ও স্বর্ণালংকার লুট  ভান্ডারিয়ায় বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত কাউখালীতে ছাত্রদলের মিছিল সমাবেশ কাউখালী থানা পুলিশকে ফুল ও মিষ্টি দিয়ে বরণ করলেন উপজেলার বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ৯ বছর পর দেশে ফিরলেন বিএনপি নেতা সালাহউদ্দিন ভবিষ্যতে রাজনীতি করা অনেক কষ্টকর হবে : স্বরাষ্ট্র উপদেষ্টা পিরোজপুরে নিজের ঘর থেকে কৃষকের হাত পা বাধা মরদেহ উদ্ধার ভান্ডারিয়ায় আশ্রয়ণ-২ প্রকল্পের পুনর্বাসিতদের প্রশিক্ষণ কোর্স এর উদ্বোধন কাউখালীতে অংশীজনের অংশগ্রহণে মৎস্য সম্পদের স্থায়িত্বশীল এবং সর্বোত্তম ব্যবহার বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হারুনকে ডিবি থেকে বদলি ভান্ডারিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন
বিশ্বে করোনায় মৃত্যু ৩ হাজার ছাড়ালো

বিশ্বে করোনায় মৃত্যু ৩ হাজার ছাড়ালো

প্রাণঘাতী করোনাভাইরাসে সারা বিশ্বে মৃতের সংখ্যা ৩ হাজার ছাড়ালো। এছাড়া এতে আক্রান্তের সংখ্যা প্রায় ৯০ হাজার।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, করোনায় মারা যাওয়া ৯০ শতাংশের বেশির ভাগই হুবেই প্রদেশের। গত ডিসেম্বরে চীনের এই প্রদেশ থেকেই সর্বপ্রথম করোনার আবির্ভাব ঘটে।

চীন ছাড়াও আরো অন্যান্য ১০ টি দেশে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। এদের মধ্যে ইরানে ৫০ জনের বেশি এবং ইতালিতে ৩০ জন। তবে বিভিন্ন সূত্রের দাবি, ইরানে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা কয়েক গুণ বেশি।

প্রতিনিয়ত চীনের বাইরে বিভিন্ন দেশে করোনায় আক্রান্ত ও নিহতের সংখ্যা ক্রমাগত বাড়ছে। যদিও চীনের এখন দাবি, তাদের দেশে আক্রান্ত ও নিহতের সংখ্যা কমছে।

গত ৪৮ ঘণ্টায় ইতালিতে আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত ৩৪ জন মারা গেছে এবং আক্রান্ত ১ হাজার ৬শ’ ৯৪ জন।

আজ সোমবার দক্ষিণ কোরিয়ায় নতুন করে ৪৭৬ জন আক্রান্ত হয়েছে বলে নিশ্চিত করেছে। এনিয়ে দেশটিতে আক্রান্ত ৪ হাজার ছাড়াল।

এদিকে এই ভাইরাস ইতিমধ্যে বিশ্বের ৫০ টির বেশি দেশে ছড়িয়ে পড়েছে এবং প্রতিনিয়ত এই ভাইরাসে বিভিন্ন দেশ আক্রান্ত হচ্ছে। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয় ।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana
error: Content is protected !!