শনিবার, ২৭ Jul ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
কাউখালীতে অবৈধভাবে দখলকৃত সরকারি জায়গা উদ্ধার করল উপজেলা প্রশাসন কাউখালীতে নাশকতায় মামলায় জামায়েত সেক্রেটারিসহ ৪জন গ্রেফতার কটুক্তির প্রতিবাদে পিরোজপুরে মুক্তিযোদ্ধা ও সন্তানদের মানববন্ধন কাউখালী গাঁজা সহ এক ঔষধ ব্যবসায়ী গ্রেফতার মারা গেছেন ছারছীনার পীর কাউখালীতে বিআরডিবি অফিসের জনবল সংকট, কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে ভুক্তভোগী জনগণ কাউখালীতে ৪০ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক কাউখালীতে কৃষকদের মাঝে ফলের চারা বিতরণ বালু বোঝাই বাল্ক‌হেডের ধাক্কায় ব্রিজ ভে‌ঙে খা‌লে এক বছরেও পুণ:নির্মাণ হয়নি নাজিরপুরে যে কারনে মাকে কুপিয়ে হত্যা করলো ছেলে ৯ বছরের সাজার জন্য ৩৫ বছর পালিয়েও শেষ রক্ষা হলো না স্কুল ছাত্রী অপহরণের ৩৩ দিন হলেও এখন পর্যন্ত উদ্ধার করা যায়নি কাউখালীতে ৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ইসলাম শিক্ষার ক্লাস নিচ্ছেন হিন্দু শিক্ষক পিরোজপুরে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে বিশেষ সেবা কার্যক্রম উদ্বোধন কাউখালী সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে দেখা গেল সাপ কাউখালী উপজেলা অস্থায়ী স্বাস্থ্য কমপ্লেক্সে নেই চিকিৎসক নেই বেড, রোগীদের দুর্ভোগ চরমে কাউখালীতে ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্থদের মাঝে হাইজিন কিট বিতরন পিরোজপুরে দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে ঢেউটিন ও নগদ অথের্র চেক বিতরণ কাউখালীতে জমি জমা নিয়ে সংঘর্ষে আহত ৪, গ্রেপ্তার ৪ নেছারাবাদে রিমালে ক্ষতিগ্রস্তদের মাঝে ব্র্যাকের মানবিক সহায়তা প্রদান
ভাণ্ডারিয়ায় স্থাপিত হলো ‘ করোনার নমুনা সংগ্রহ বুথ’

ভাণ্ডারিয়ায় স্থাপিত হলো ‘ করোনার নমুনা সংগ্রহ বুথ’

পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলায় একটি করোনা ‘নমুনা সংগ্রহ (স্যাম্পল কালেকশন) বুথ’ স্থাপন করা হয়েছে। বুধবার (২৯ এপ্রিল) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে স্থাপিত বুথটির উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিরাজুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল আলম, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মাকসুদুর রহমান এবং উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক এহসাম হাওালাদার এবং তানভীর আহমেদ নেহারসহ অন্যান্য নেতৃবৃন্দ।

করোনা ভাইরাসে আক্রান্ত কোনো রোগীর মাধ্যমে যাতে হাসপাতালের চিকিৎসক, নার্স এবং স্টাফরা সংক্রমিত না হন এবং সাধারণ রোগীরাও সুরক্ষিত থাকেন, সেই লক্ষ্যে এই বুথ চালু করা হয়েছে। উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলামের নিজস্ব ফাউন্ডেশন ‘মিরাজুল ইসলাম ফাউন্ডেশন’-এর অর্থায়ন ও পরিকল্পনা ও সহযোগিতায় পরিচালিত হচ্ছে কার্যক্রমটি।

জানা গেছে, সম্পূর্ণ কাঁচ দিয়ে ঘেরা এই চেম্বারের মধ্যে চিকিৎসক অবস্থান করবেন। সামনের দু’টি ছিদ্র দিয়ে গ্লাভস পরিহিত হাত বের করে রোগীর রক্তচাপ নির্ণয় ও থার্মাল ডিটেক্টরের মাধ্যমে রোগীর শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হবে। এসময় রোগীর মধ্যে করোনার উপসর্গ আছে বলে মনে হলে তাকে করোনা ওয়ার্ডে পাঠানো হবে।

এর আগে জাতীয় দলের সাবেক অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজার ব্যক্তিগত উদ্যোগে সদর হাসপাতালের সামনে ‘ডক্টরস সেফটি চেম্বার’ নামে একটি বুথ স্থাপিত হয়।

এদিকে, ভাণ্ডারিয়া উপজেলার ধনী, গরীব, মধ্যবিত্ত প্রায় ৫০ হাজার পরিবারের কাছে তাদের বাড়িতে বাড়িতে গিয়ে উপহার সমাগ্রী পৌঁছে দিচ্ছেন উপজেলা চেয়ারম্যান মিরাজুল ইসলাম। ‘প্রয়োজন হলে রেখে দিন, না হলে যার প্রয়োজন তাকে দিন’ -এই স্লোগানের স্টিকার সম্বলিত খাদ্য সামগ্রীর প্যাকেট স্থানীয় যুবলীগ, ছাত্রলীগের তিন শতাধিক সেচ্ছাসেবী খাল, বিল, রোদ-বৃষ্টি উপেক্ষা করে মানুষের বাড়িতে পৌঁছে দিচ্ছেন। সাধারণ মানুষ ব্যতিক্রমী এই উদ্যোগকে স্বাগত জানিয়েছেন।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana
error: Content is protected !!