শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৫:১০ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
রাষ্ট্রীয় সম্মান নিয়ে কাউখালীর বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের শেষ বিদায় কাউখালীতে ব্রীজ নির্মান কাজ ৫ বছরে শেষ না হওয়ায় জনগনের ভোগান্তি চরমে কাউখালীতে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার একটি অংশ–মহিউদ্দিন মহারাজ (এমপি) মায়ের লাশ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষার হলে দুই ভাই ভান্ডারিয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন শাহ বাবুল মারা গেছেন পিরোজপুরে প্রতারণা মামলায় এহ্সান গ্রুপের অফিস সহকারী নাজমুল গ্রেফতার কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের ব্যাপক প্রচারনা ভান্ডারিয়া বিহারী লাল মিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া নাজিরপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় ২ শিক্ষার্থী নিহত কাউখালীতে উপজেলা প্রশাসন অনাবাদি জমি আবাদে আনার উদ্যোগ গ্রহণ করেছে কাউখালীতে অবৈধ জাল দিয়ে মাছ ধরার অপরাধে জেলেকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত কাউখালীতে অগ্নিকাণ্ডে বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে সংসদে ইমাম-মুয়াজ্জিনের সম্মানজনক ভাতা দাবি মহিউদ্দীন মহারাজের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটি সদস্য হয়েছে মহিউদ্দীন মহারাজ পিরোজপুরে উজ্জ্বল হত্যার মামলার প্রধান আসামি গ্রেপ্তার পিস্তল ঠেকিয়ে শিক্ষককে হাতুরিপেটার অভিযোগ বেবী মালেঙ্গা খ্যাত কাউখালীর ক্রিকেটার সোহাগের স্বপ্ন ছাই হয়ে যাবে অর্থাভাবে
স্বরূপকাঠী পৌরসভার নগর উন্নয়ন প্রকল্পের  কাজে অনিয়মের অভিযোগ 

স্বরূপকাঠী পৌরসভার নগর উন্নয়ন প্রকল্পের  কাজে অনিয়মের অভিযোগ 

স্বরূপকাঠি প্রতিনিধি
পিরোজপুর নেছারাবাদ  স্বরূপকাঠীর পৌরসভার উন্নয়ন কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের মামা ভাগিনার মোড় থেকে শহীদ স্মৃতি ডিগ্রী কলেজ হয়ে রম্নস্তুম মুন্সির মসজিদ পর্যন্ত্ম সড়কটি পুনঃনির্মানের কাজে নিম্ন মানের খোয়া, নির্ধারিত পুরম্নত্ব বজায় না রেখে, সঠিকভাবে রোলার না দেওয়া নিম্ন মানের বিটুমিন ব্যবহার করে প্রকৌশল বিভাগের লোকজন ছাড়া ঢালাই দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এলাকাবাসীর অভিযোগে স্থানীয় সাংবাদিকরা পৌরসভার মেয়র মো. গোলাম কবিরকে জানালে তিনি সহকারী প্রকৌশলী নুর আল আজাদ ও উপসহকারী প্রকৌশলী (যিনি বিদু্যৎ বিভাগের প্রকৌশলী) মামুন খানকে পাঠান। তার কাজের সাইডে গিয়ে ওই অবস্থাই কাজ চালিয়ে যান।
সরে জমিনে গিয়ে দেখাযায় ধুলোবালুর মধ্যেই ঢালাইয়ের কাজ করা হচ্ছে। ঢালাইয়ের মালামালের বিষয়ে জানতে চাইলে প্রকৌশলী কোন কথা বলার আগেই মামুন খান সোজা সাপটা কথা প্রাক্কলন অনুযায়ী কাজ করা হচ্ছে। কোন ধরনের বিটুমিন ব্যবহারের কথা এমন প্রশ্নের জবাবে বলেন, টেষ্ট রিপোর্ট নেওয়া হয়েছে। কোন কোম্পানী সেটা বলতে রাজি নন। এসময় ম্যাকাডমের পুরম্নত্ব সম্পর্কে জানতে চাইলে উপসহকারি প্রকৌশলি মামুন খান রাস্ত্মা খুড়ে দেখান সেখানে আলগা অবস্থায় ছয় ইঞ্চি রয়েছে। এসময় জানান এ রাস্ত্মাটি পুনঃ নির্মান করা হচ্ছে। পূর্বের সড়কে টিলার দিয়ে চাষ করে তার ওপর রোলার দিয়ে উপরে চার ইঞ্চি নতুন খোয়া দিতে হবে। রাস্ত্মায় ব্যবহৃত ইটের খোয়া অত্যান্ত্ম নিম্ন মানের। বাংলাদেশী বিটুমিন ব্যবহার করার কথা থাকলেও ব্যবহার করা হচ্ছে ইরানি বিটুমিন। মালামাল নগর উন্নয়ন কর্তৃপÿের কনসালটেন্টদের দেখানো হয়েছে। তাদের কাছে সব বিষয়টি সাংবাদিকরা জানালেও তারা কাজের ব্যাপারে কোন ব্যবস্থা না নিয়েই চলে গেছেন।
ওই সড়কে চলাচলকারী অটো ড্রাইভারগন জানান, রাস্ত্মার কাজে দেওয়া হচ্ছে নিম্নমানের খোয়া, যা খুবই নিন্ম মানের। পা দিয়ে চাপ দিলেই ভেঙে যায়। তারা আরও বলেন, আমাদের দুর্দশা দূর করতে রাস্ত্মা তৈরি হচ্ছে। কিন্তু ঠিকাদারের চুরির কারণে আমরা এর সুফল থেকে বঞ্চিত হবো। নম্বরবিহীন ইটের খোয়া দিয়ে রাস্ত্মার কাজ চলছে। পিচের পরিমাণও কম। এ রাস্ত্মা বেশি দিন টিকবে কীভাবে। সাংবাদিকরা সরেজমিনে গেলে দেখা যায়, নব নির্মিত সড়কে নির্দিষ্ট পরিমাণে বিটুমিন, বালু ও খোয়ার মিশ্রণ দেওয়া হয়নি। বরং সড়কটির পুরনো মালামাল নতুন কাজে ব্যবহার করা হয়েছে।
\হপৌরসভার মেয়র মো. গোলাম কবিরের সাথে কথা বললে তিনি সরাসরি বলেছেন অভিযোগ সম্পূর্ণ ভিত্তি হীন। সঠিক নিয়ম কানুন মেনে কাজ করা হচ্ছে। যে মালামাল ব্যাবহার করা হচ্ছে তা সম্পূর্ণ ল্যাব্রোটারিতে পরীক্ষা করার পরে ব্যাবহার করা হয়। অভিযোগের ব্যাপারটিা আপনাদের কে সাথে নিয় খতিয়ে দেখা হবে। তিনি সাথে নিয়ে তো দুরের কথা আদৌ খতিয়ে দেখেছেন কিনা তা এখনো সাংবাদিকদের জানাননি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana