রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪২ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
দৈনিক আমার দেশ পত্রিকা খুলে দেওয়া ও মাহমুদুর রহমান এর সাজা বাতিলের দাবীতে মানববন্ধন কাউখালীতে সরকারি কর্মকর্তা কর্মচারীরা অফিসের সময়সূচী মানছে না বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত এমাদুলের পরিবারকে ভাণ্ডারিয়া বিএনপি’র আর্থিক সহায়তা প্রদান ভান্ডারিয়ায় ইসলামী আন্দোলন বাংলাদেশের গণ সমাবেশ কাউখালীতে সমুদ্রগামী মৎস্যজীবীদের মাঝে চাল বিতরণ ভান্ডারিয়ায় পুত্রবধূর দায়ের কোপে শ্বশুরের মৃত্যু গণ হত্যার দায়ে শেখ হাসিনাকে এ দেশের মাটিতে এনে ফাঁসির দাবী ভাণ্ডারিয়া সংবর্ধনা সভায় বিএনপি নেতৃবৃন্দ ভান্ডারিয়ায় বিনা চিকিৎসায় কাতরাচ্ছে গুলিবিদ্ধ নাঈম কাউখালীতে দেয়ালে দেয়ালে রং তুলির আঁচড়ে নতুন দেশের ছবি ইন্দুরকানীতে সাংবাদিকের মাকে অস্ত্রের মুখে জিম্মি করে টাকা পয়সা ও স্বর্ণালংকার লুট  ভান্ডারিয়ায় বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত কাউখালীতে ছাত্রদলের মিছিল সমাবেশ কাউখালী থানা পুলিশকে ফুল ও মিষ্টি দিয়ে বরণ করলেন উপজেলার বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ৯ বছর পর দেশে ফিরলেন বিএনপি নেতা সালাহউদ্দিন ভবিষ্যতে রাজনীতি করা অনেক কষ্টকর হবে : স্বরাষ্ট্র উপদেষ্টা পিরোজপুরে নিজের ঘর থেকে কৃষকের হাত পা বাধা মরদেহ উদ্ধার ভান্ডারিয়ায় আশ্রয়ণ-২ প্রকল্পের পুনর্বাসিতদের প্রশিক্ষণ কোর্স এর উদ্বোধন কাউখালীতে অংশীজনের অংশগ্রহণে মৎস্য সম্পদের স্থায়িত্বশীল এবং সর্বোত্তম ব্যবহার বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হারুনকে ডিবি থেকে বদলি ভান্ডারিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন
সাংবাদিকরাই প্রাথমিক তথ্যের উৎস: দুদক চেয়ারম্যান

সাংবাদিকরাই প্রাথমিক তথ্যের উৎস: দুদক চেয়ারম্যান

সাংবাদিকরাই প্রাথমিক তথ্যের উৎস: দুদক চেয়ারম্যান

সাংবাদিকরাই দুদকের প্রাথমিক তথ্যের উৎস বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের চেয়ারম্যান ইকবাল মাহমুদ। তিনি বলেন, সাংবাদিকরাই আমাদের প্রাথমিক তথ্যের উৎস। আমাদের নিজেদের তথ্য ভাণ্ডার খুব সীমিত। আলোচিত ক্যাসিনো কাণ্ডের প্রাথমিক সব তথ্য আমরা নিয়েছি সংবাদ মাধ্যমে প্রচারিত সংবাদ থেকে। সাংবাদিকদের পরেই আমাদের সব থেকে বড় তথ্যের উৎস হলো হট লাইন নম্বর ১০৬।

বুধবার (১ জানুয়ারি) বেলা ১১টায় দুর্নীতি দমন কমিশনে (দুদক) অনুসন্ধানী সাংবাদিকতা শীর্ষক প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন দুদক চেয়ারম্যান।

তিনি বলেন, দুদক কারো প্রেসক্রিপশন ও নির্দেশনায় চলে না। নতুন কমিশন দায়িত্ব গ্রহণের পর থেকে বুদ্ধি বিবেক খাটিয়ে যতটুকু পেরেছি, আমরা ততটুকু করেছি। ভবিষ্যতে আরো করব। মাটি খুঁড়ে শিকড় বের করতে হবে। মাটির নিচে অনেক শিকড় থাকে, সেখান থেকে মূল শিকড় বের করতে দরকার সঠিক অনুসন্ধান। আর সেটা করবে সাংবাদিকেরা।

তিনি বলেন, আমাদের সব কার্যক্রমে ঘনিষ্ঠ সহযোগী সংবাদকর্মীরা। সাংবাদিকরা যেন আমাদের কর্মকর্তাদের সঙ্গে সামর্থ্য অনুযায়ী দেশের বাইরে প্রশিক্ষণে নিতে যেতে পারে, সে চেষ্টা আমাদের আছে। তাহলে সব কিছু বুঝে শুনে এক সঙ্গে কাজ করতে খুব সহজ হবে।

সাংবাদিকদের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, আমাদের এ হট লাইন নম্বরটি যেন বেশি প্রচার পায়, সেদিকে আপনারা খেয়াল রাখবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন প্রশিক্ষণ ও আইসিটি মহাপরিচালক এ কে এম সোহেল, দুদক কমিশনার (তদন্ত) এ এফ এম আমিনুল ইসলাম এবং দুদক সচিব ড. মো. মোজাম্মেল হক খান।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana
error: Content is protected !!