শনিবার, ২৭ Jul ২০২৪, ০৫:২৪ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
কাউখালীতে অবৈধভাবে দখলকৃত সরকারি জায়গা উদ্ধার করল উপজেলা প্রশাসন কাউখালীতে নাশকতায় মামলায় জামায়েত সেক্রেটারিসহ ৪জন গ্রেফতার কটুক্তির প্রতিবাদে পিরোজপুরে মুক্তিযোদ্ধা ও সন্তানদের মানববন্ধন কাউখালী গাঁজা সহ এক ঔষধ ব্যবসায়ী গ্রেফতার মারা গেছেন ছারছীনার পীর কাউখালীতে বিআরডিবি অফিসের জনবল সংকট, কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে ভুক্তভোগী জনগণ কাউখালীতে ৪০ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক কাউখালীতে কৃষকদের মাঝে ফলের চারা বিতরণ বালু বোঝাই বাল্ক‌হেডের ধাক্কায় ব্রিজ ভে‌ঙে খা‌লে এক বছরেও পুণ:নির্মাণ হয়নি নাজিরপুরে যে কারনে মাকে কুপিয়ে হত্যা করলো ছেলে ৯ বছরের সাজার জন্য ৩৫ বছর পালিয়েও শেষ রক্ষা হলো না স্কুল ছাত্রী অপহরণের ৩৩ দিন হলেও এখন পর্যন্ত উদ্ধার করা যায়নি কাউখালীতে ৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ইসলাম শিক্ষার ক্লাস নিচ্ছেন হিন্দু শিক্ষক পিরোজপুরে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে বিশেষ সেবা কার্যক্রম উদ্বোধন কাউখালী সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে দেখা গেল সাপ কাউখালী উপজেলা অস্থায়ী স্বাস্থ্য কমপ্লেক্সে নেই চিকিৎসক নেই বেড, রোগীদের দুর্ভোগ চরমে কাউখালীতে ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্থদের মাঝে হাইজিন কিট বিতরন পিরোজপুরে দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে ঢেউটিন ও নগদ অথের্র চেক বিতরণ কাউখালীতে জমি জমা নিয়ে সংঘর্ষে আহত ৪, গ্রেপ্তার ৪ নেছারাবাদে রিমালে ক্ষতিগ্রস্তদের মাঝে ব্র্যাকের মানবিক সহায়তা প্রদান
রাজাপুরে জরাজীর্ণ বসতঘরে বৃদ্ধ-বৃদ্ধার পরিবারের মানবেতর বসবাস

রাজাপুরে জরাজীর্ণ বসতঘরে বৃদ্ধ-বৃদ্ধার পরিবারের মানবেতর বসবাস

কামরুল হাসান মুরাদ:: ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলায় শুক্তাগড় ইউনিয়নের ৮নং ওয়ার্ডের নারিকেলবাড়িয়া গ্রামে জরাজীর্ণ বসতঘরে মানবেতর জীবন-যাপন করছে অসহায় বৃদ্ধ-বৃদ্ধার পরিবার। ভাঙা ঝুপড়ি ঘরে একটু বৃষ্টি হলেই পানির ফোটায় বিছানা ভিজে যায়। ভেজা বিছানায় বৃদ্ধা স্ত্রী সহ পরিবারকে নিয়ে থাকেন বৃদ্ধ আঃ মন্নান হাওলাদার।
জানা গেছে, উপজেলার মৃত এচেনউদ্দি হাওলাদার এর ছেলে আঃ মন্নান হাওলাদার (৭০) তার বৃদ্ধা স্ত্রী সহ পরিবার একটি মোটামুটি ভালো আশ্রয়স্থলের অভাবে বহু বছর ধরে জরাজীর্ণ বসতঘরে মানবেতর জীবন-যাপন করে আসছেন। বৃদ্ধ আঃ মন্নান হাওলাদার একজন অসহায় লোক। বসত ভিটা ছাড়া তার নিজের আর কোন জমি নেই। তার ২ছেলে ও ৩ মেয়ে রয়েছে। বড় ছেলে বিবাহ করে তার সংসার নিয়ে অন্য স্থানে বসবাস করে। বড় দুই মেয়েকে বিবাহ দিয়েছে, স্বামী বাড়িতে থাকে। ছোট এক ছেলে ও ছোট এক মেয়ে নিয়ে জরাজীর্ণ বসতঘরে বসবাস করছেন। ছোট ছেলে বাড়ায় অটো চালায় যে কয় টাকা পায় তা দিয়ে কোন ভাবে চলে সংসার। বর্তমানে বৃদ্ধা আঃ মন্নান হাওলাদারের বসত ঘরখানা খুবই জরাজীর্ণ অবস্থায় আছে। বসত ঘরের আংশিক ভাঙা পুরাতন টিন ও পলিথিন দিয়ে ঢাকা। বর্ষার সময় ঘরের ছাউনি থেকে পানি পড়ে বাশঁ, খুটি, বিছানাসহ সব কিছু ভিজে নষ্ট হয়ে যায়। একটু বন্যা হলেই ঘরটি পরে যাওয়ার আশস্কা রয়েছে।
ঝড় বন্যা হলে অন্যের বাড়িতে আশ্রয় নিতে হয় বৃদ্ধ আঃ মন্নান হাওলাদার ও তার বৃদ্ধা স্ত্রী সহ পরিবারকে। এ অবস্থায় বৃদ্ধ ও বৃদ্ধার পরিবার খুবই মানবেতর ভাবে জরাজীর্ণ বসতঘরে জীবন-যাপন করছেন।
বৃদ্ধ আঃ মন্নান হাওলাদার এর স্ত্রী বৃদ্ধা বকুল বেগম জানান, আমি একজন গরীব অসহায় মহিলা। আমার স্বামী দিনমজুরী কাজ করে জীবিকা নির্বাহ করত। বর্তমানে শারিরীক অসুস্থ্যতার কারনে কোন কাজকর্ম করতে পারে না। আমার স্বামীর পৈতিক জমির উপর টিন-পলিথিনের ছাপড়া দেওয়া অতি পুরাতন একটি ছোট ঘরে পরিবার পরিজন নিয়ে অতি কষ্টে বসবাস করিতেছি। বর্ষা কালে ঘরে পানি পড়ে বলে সারা রাত ঘরের এক কোনায় জেগে রাত কাটাতে হয় আমাদের। আর এই ভেজা স্যাঁতস্যাঁতে পরিবেশে বেশি করে অসুস্থ করে দিচ্ছে আমাদের। আর্থিক অবস্থা ভাল না হওয়ায় ঠিক মত ঔষুধ কেনা হয় না আমাদের। বর্তমানে ভাঙা ঝুপড়ি নিয়ে বেশ চিন্তিত। কারন রোদ বৃষ্টি কোন মৌসুমেই ঠিক মত থাকতে পারি না। আশ্রয়স্থল যদি ঠিক না থাকে তাহলে দিন রাত পার করা খুব মুসকিল। জীবন-যাপন করার জন্য মোটামুটি ভালো আশ্রয়স্থলের একটি বসতঘর আমাদের খুব প্রয়োজন।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana
error: Content is protected !!