মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭:২৩ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
ভান্ডারিয়ায় মিরাজুল ইসলামের জন্মদিন উপলক্ষে দোয়া অনুষ্ঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে সকল ষড়যন্ত্র রাজপথে মোকাবেলা করতে হবে — যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ভান্ডারিয়ায় শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ভান্ডারিয়া উপজেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ভান্ডারিয়ায় মৎস্যজীবিদের মাঝে জাল ও বকনা বাছুর বিতরণ গ্রাম বাংলার ঐতিহ্য কাচারি ঘর বিলুপ্তির পথে ভান্ডারিয়া উপজেলা নির্বাচনে বিনা প্রতিদ্বন্দীতায় চেয়ারম্যানসহ দুই ভাইস চেয়ারম্যান নির্বাচিত ভান্ডারিয়ায় পেনশন স্কিম মেলা উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে পিরোজপুরে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা উপজেলা নির্বাচনকে কেন্দ্র করেইন্দুরকানীতে শেখ রাসেল স্মৃতি পাঠাগারে আগুন জেপি’র চেয়ারম্যান প্রার্থী মাহিবুল হোসেনের মনোনয়নপত্র বাতিল পিরোজপুরে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ঢাকায় গ্রেফতার ভান্ডারিয়ায় ককটেল ফাটিয়ে, কুপিয়ে ব্যবসায়ীর টাকা ছিনতাই ভান্ডারিয়া উপজেলা নির্বাচনে তিন পদে ৬ প্রার্থীর মনোনয়ন দাখিল কাউখালীতে গাজার গাছ সহ যুবক গ্রেফতার ভান্ডারিয়ার অটো চালক কাওসারের লাশ কাঠালিয়ায় উদ্ধার কাউখালীতে মোটরসাইকেল দুর্ঘটনায় মিশুক ড্রাইভার নিহত ভান্ডারিয়া উপজেলা পরিষদ নির্বাচনে মিরাজুল ইসলামের মনোনয়নপত্র দাখিল ভান্ডারিয়ায় স্কাউট ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর উদ্বোধন ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধের মৃত্যু
মোহনপুর ইউওপি চেয়ারম্যানের হামলার শিকার হয়ে সাংবাদিক চপলের মামলা

মোহনপুর ইউওপি চেয়ারম্যানের হামলার শিকার হয়ে সাংবাদিক চপলের মামলা

সাংবাদিক চপল

স্টাফ রিপোর্টার:দেশে যখন মাননীয় প্রধানমন্ত্রী সাংবাদিকদের সকল বিষয়ে দেখভাল সহ নজর রাখছেন ঠিক সেই সময়ে কিছু সরকারদলীয় হাইব্রিড নেতাকর্মীরা সরকারী দলকে বিতর্কিত করার লক্ষ্যে মিডিয়াকর্মী সহ কিছু গুরুত্বপূর্ন স্থানে হামলা করতে মেতে উঠেছেন । জানা গেছে, চলতি ফেব্রুয়ারী মাসের ৫ তারিখে জাতীয় দৈনিক গনমুক্তির রাজশাহী প্রতিনিধি ও বিজয় টিভির ক্যামেরা পারসন মাজহারুল ইসলাম চপল
গত ৫ ফেব্রুয়ারী গোপন সংবাদে জানতে পারেন যে, রাজশাহীর মোহনপুরে অবৈধ পুকুর খনন চলছে। এই সংবাদ পাওয়ার পর সে সরেজমিনে যান সংবাদ সংগ্রহের জন্য এবং মোহনপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সানওয়ার হোসেন এর সাথে কথা বলে। এরপর ইউএনও সাহেব সাংবাদিক চপল ও তার সহকর্মীদের সহযোগিতায় একটি মোবাইল কোর্ট পরিচালনা করেন। মোবাইল কোর্ট শেষ হতে সন্ধ্যা হয়ে যায়।
সন্ধ্যা আনুমানিক ৭ টায় ইউএনও এর সাথে  সাক্ষাৎ শেষে রওনা হয় সাংবাদিক চপল। পরে সে সেখান থেকে ফিরে আসার সময় তার সহকর্মীরা সামনের দিকে আসলেও  মটর সাইকেল যোগে পিছনের দিকে থাকে সাংবাদিক চপল। পথি মধ্যে মোনপুর উপজেলার ত্রীমহিনির মোড়ে কিছু লোক সাংবাদিক চপলের পথ রোধ করে ।
সাংবাদিক চপল একধিক ব্যাক্তিকে চিনতে পারে। ৪ নং মৌগাছী ইউপি এর বর্তমান চেয়ারম্যান আল-আমিন বিশ্বাস, আঃ সবুর মাস্টার, আনারুল, জামালসহ ১০-১২ জন তাকে ঘিরে ফেলে । তারপর তাকে বেধরক মারতে থাকে এবং অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। তার সহযোগীরা লাঠি, লোহার রড, ছুরি নিয়ে পাশে দাড়িয়ে তাকে ভয়ভীতি দেখায়। বলে যদি চিল্লাস তোকে জানে মেরে ফেলবো। জোরাজুরি করে তার সঙ্গে থাকা ক্যামেরা ও নগদ টাকা ছিনিয়ে নেয়। তবুও বাক-চিৎকার দিলে চপলের সহকর্মীরা পিছনের দিকে ছুটে আসে। আসার সঙ্গে সঙ্গে অভিযুক্তরা পালিয়ে যায়। বিষয়টি তাক্ষৎনিক মুঠোফোনে ইউএনও কে বিষয়টি জানান সাংবাদিকবৃন্দ। পরে তার  সহকর্মীরা চপলকে উদ্ধার করে রামেক হাসপাতালে প্রাথমিক চিকিৎসার জন্য নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক তাকে জখম স্থানে চিকিৎসা দেওয়া সহ ২ সপ্তাহের বিশ্রাম দেন।
প্রাণের ভয়ে ও চাপের মুখে এই তরুন সাংবাদিক অসুস্থ হয়ে পড়েন। পরবর্তিতে তার সহকর্মীদের সহযোগিতায় ১৮ ফেব্রুয়ারী রাজশাহী কোর্টে মামলা দায়ের করেন। খোজ নিয়ে জানা গেছে, উপর মহলকে ম্যানেজ করে এর আগে মৌগাছী ইউনিয়নের আকুবাড়ি ও মৌপাড়া বিলে প্রায় ৪০ বিঘার একটি পুকুর খনন করেছেন এই চেয়ারম্যান। তারপর একাধিক অবধৈ পুকুর খনন করে চলেছেন তিনি। সাংবাদিক চপল জানান, আদলতে মামলা করার পর থেকে আরো বেশি নিরাপত্তা হীনতায় ভূগছি। এরই মাঝে মামলা তুলে নিতে চাপ সৃষ্টি করছে একটি মহল ।
সাংবাদিক চপলের হামলার প্রতিবাদ জানিয়েছেন, দৈনিক রাজশাহীর আলো পত্রকিার সম্পাদক মোঃ আজিবার রহমান, দি ডেইলি ভয়েস অফ এশিয়ার রাজশাহী ব্যুরো প্রধান ইমদাদুল হক, দি ডেইলি ভয়েস অফ এশিয়ার রাজশাহী প্রতিনিধি ফরিদ আহমেদ আবির, দৈনিক নববানী পত্রকিার স্টাফ রিপোর্টার ফারুক আহম্মেদ, সাপ্তাহিক নবজাগরণ পত্রকিার নিবার্হী সম্পাদক আবুল কালাম আজাদ , ভোরের আভা নিউজ প্রোর্টালের প্রকাশক মোঃ রেজাউল করিম , সংবাদ চলমানের স্টাফ রিপোর্টার  ইশরাত জাহান, উত্তরবঙ্গ প্রতিদিনের সম্পাদক এম এ হাবিব জুয়েল, সংবাদ চলমানের স্টাফ রিপোর্টার রিতা আহমেদ, দৈনিক সানশাইনের কাটাখালী প্রতিনিধি ফায়সাল আহমেদ রাতুল, সংবাদ চলমানের মহানগর প্রতিনিধি সোহেল আহমেদ, সংবাদ চলমানের চীফ ক্যামেরা পারসন নূরজামাল, সংবাদ চলমানের স্টাফ রিপোর্টার মোঃ শাহাদত হোসেন প্রমুখ।
Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana
error: Content is protected !!