শনিবার, ০২ মার্চ ২০২৪, ০৭:২২ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
রাষ্ট্রীয় সম্মান নিয়ে কাউখালীর বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের শেষ বিদায় কাউখালীতে ব্রীজ নির্মান কাজ ৫ বছরে শেষ না হওয়ায় জনগনের ভোগান্তি চরমে কাউখালীতে জাতীয় স্থানীয় সরকার দিবস উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত স্মার্ট জাতীয় পরিচয়পত্র উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার একটি অংশ–মহিউদ্দিন মহারাজ (এমপি) মায়ের লাশ বাড়িতে রেখে এসএসসি পরীক্ষার হলে দুই ভাই ভান্ডারিয়ায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত বীর মুক্তিযোদ্ধা শাহাবুদ্দিন শাহ বাবুল মারা গেছেন পিরোজপুরে প্রতারণা মামলায় এহ্সান গ্রুপের অফিস সহকারী নাজমুল গ্রেফতার কাউখালীতে পানিতে ডুবে শিশুর মৃত্যু কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য প্রার্থীদের ব্যাপক প্রচারনা ভান্ডারিয়া বিহারী লাল মিত্র পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া নাজিরপুরে মোটরসাইকেল দুর্ঘটনায় ২ শিক্ষার্থী নিহত কাউখালীতে উপজেলা প্রশাসন অনাবাদি জমি আবাদে আনার উদ্যোগ গ্রহণ করেছে কাউখালীতে অবৈধ জাল দিয়ে মাছ ধরার অপরাধে জেলেকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত কাউখালীতে অগ্নিকাণ্ডে বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে সংসদে ইমাম-মুয়াজ্জিনের সম্মানজনক ভাতা দাবি মহিউদ্দীন মহারাজের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটি সদস্য হয়েছে মহিউদ্দীন মহারাজ পিরোজপুরে উজ্জ্বল হত্যার মামলার প্রধান আসামি গ্রেপ্তার পিস্তল ঠেকিয়ে শিক্ষককে হাতুরিপেটার অভিযোগ বেবী মালেঙ্গা খ্যাত কাউখালীর ক্রিকেটার সোহাগের স্বপ্ন ছাই হয়ে যাবে অর্থাভাবে
ভারতের মুসলিমদের রক্ষায় আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি ইমরানের আহ্বান

ভারতের মুসলিমদের রক্ষায় আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি ইমরানের আহ্বান

ভারতের মুসলমানদের উগ্রবাদী হিন্দুত্ববাদীদের নৃশংসতা থেকে রক্ষা করতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। শনিবার (২৯ ফেব্রুয়ারি) টুইটারে পোস্ট করে এক বিবৃতিতে ওই আহ্বান জানান তিনি। ইমরান খান বলেন, ভারতে রাষ্ট্রীয় মদদে এবং পৃষ্ঠপোষকতায় মুসলমানদের কণ্ঠরোধ করতে পরিকল্পিতভাবে হিন্দু মৌলবাদীরা হত্যা আর নির্যাতন চালাচ্ছে। ভারতের ২০ লাখ মুসলিম নাগরিক আজ রাষ্ট্রীয় সন্ত্রাসের শিকার। দিল্লিতে পিটিয়ে ও পুড়িয়ে হত্যা করা ৪২ জনের বেশিরভাগই মুসলিম।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সফরের সময় দিল্লির রাস্তা থেকে বিতর্কিত নাগরিকত্ব আইনের বিরোধিতাকারীদের সরাতে ক্ষমতাসীন বিজেপির মৌলবাদী সরকার সন্ত্রাসীদের লেলিয়ে দেয়। তারা নির্বিচারে মসজিদ ও মুসলিমদের ঘরবাড়ি ও ব্যবসাপ্রতিষ্ঠানে আগুন ধরিয়ে দেয়। অনেক আন্দোলনকারীকে পিটিয়ে হত্যা করে মরদেহের ওপর লাথি মারতে থাকে। ইমরান খান আরও বলেন, এখনই যদি আন্তর্জাতিক সম্প্রদায় মুসলিমদের ওপর এ অত্যাচার-নিপীড়ন না থামায়, তা হলে এর নেতিবাচক প্রভাব আঞ্চলিক গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক পর্যায়ে গিয়ে পড়বে। তিনি বলেন, গুজরাটে ২০০২ সালে মুসলমানদের যেভাবে হত্যা করা হয়েছে, একইভাবে দিল্লিতেও চলছে উগ্র হিন্দু মৌলবাদীদের নৃশংসতা। ১৯৩০ সালে একচ্ছত্র ক্ষমতা পেয়ে হিটলারের নাৎসি বাহিনী যেভাবে ইহুদিদের ওপর নিধনযজ্ঞ চালিয়েছিল, একইভাবে মোদিও মুসলিমদের সঙ্গে সে ধরনের আচরণই করছেন। ইন্দোনেশিয়ার ধর্মমন্ত্রী ফকরুল রাজিও শনিবার এক বিবৃতিতে আন্তঃধর্মীয় সম্প্রতি বজায় রাখাতে ভারতের প্রতি আহ্বান জানিয়েছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana