শনিবার, ২৭ Jul ২০২৪, ০৬:৪৩ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
কাউখালীতে অবৈধভাবে দখলকৃত সরকারি জায়গা উদ্ধার করল উপজেলা প্রশাসন কাউখালীতে নাশকতায় মামলায় জামায়েত সেক্রেটারিসহ ৪জন গ্রেফতার কটুক্তির প্রতিবাদে পিরোজপুরে মুক্তিযোদ্ধা ও সন্তানদের মানববন্ধন কাউখালী গাঁজা সহ এক ঔষধ ব্যবসায়ী গ্রেফতার মারা গেছেন ছারছীনার পীর কাউখালীতে বিআরডিবি অফিসের জনবল সংকট, কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে ভুক্তভোগী জনগণ কাউখালীতে ৪০ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক কাউখালীতে কৃষকদের মাঝে ফলের চারা বিতরণ বালু বোঝাই বাল্ক‌হেডের ধাক্কায় ব্রিজ ভে‌ঙে খা‌লে এক বছরেও পুণ:নির্মাণ হয়নি নাজিরপুরে যে কারনে মাকে কুপিয়ে হত্যা করলো ছেলে ৯ বছরের সাজার জন্য ৩৫ বছর পালিয়েও শেষ রক্ষা হলো না স্কুল ছাত্রী অপহরণের ৩৩ দিন হলেও এখন পর্যন্ত উদ্ধার করা যায়নি কাউখালীতে ৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ইসলাম শিক্ষার ক্লাস নিচ্ছেন হিন্দু শিক্ষক পিরোজপুরে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে বিশেষ সেবা কার্যক্রম উদ্বোধন কাউখালী সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে দেখা গেল সাপ কাউখালী উপজেলা অস্থায়ী স্বাস্থ্য কমপ্লেক্সে নেই চিকিৎসক নেই বেড, রোগীদের দুর্ভোগ চরমে কাউখালীতে ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্থদের মাঝে হাইজিন কিট বিতরন পিরোজপুরে দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে ঢেউটিন ও নগদ অথের্র চেক বিতরণ কাউখালীতে জমি জমা নিয়ে সংঘর্ষে আহত ৪, গ্রেপ্তার ৪ নেছারাবাদে রিমালে ক্ষতিগ্রস্তদের মাঝে ব্র্যাকের মানবিক সহায়তা প্রদান
ভিক্ষুকরা এখন দুই টাকা দিলে গালি দেয়, এটাই দিন বদল : তথ্যমন্ত্রী

ভিক্ষুকরা এখন দুই টাকা দিলে গালি দেয়, এটাই দিন বদল : তথ্যমন্ত্রী

বিএনপি জনগণের কোনো কথা বলে না। বিএনপির রাজনীতি খালেদা জিয়ার হাঁটু আর কোমরের ব্যাথার মধ্যে ঢুকে গেছে। খালেদা জিয়ার টেম্পারেচারের মধ্যে বিএনপির রাজনীতি।

আজ বৃহস্পতিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে এসব কথা বলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, বাংলাদেশে এখন খালি পায়ে কোনো মানুষ দেখা যায় না। এটা হলো দিনবদল। ১৫ কোটি মানুষের হাতে এখন মোবাইল, এটাই ডিজিটাল বাংলাদেশ। কোনো ভিক্ষুক এখন চাল ভিক্ষা নেয় না, দুই টাকা দিলে গালি দেয়, পাঁচ টাকা দিলে তাকিয়ে থাকে আর দশ টাকা দিলে মোটামুটি খুশি হয়। এটাই দিন বদল। পল্লীকবি জসিম উদ্দীন কুঁড়ে ঘর নিয়ে কবিতা লিখেছেন, এখন দেশে কুঁড়ে ঘর খুজে পাওয়া যায় না। কুঁড়ে ঘর এখন টিনের চালা হয়ে গেছে, কুঁড়ে ঘর আছে কবিতায়, বইয়ের পাতায়। বাংলাদেশ বদলে গেছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে।

তিনি বলেন, খালেদা জিয়ার কারাগারে দুই বছর পূর্তিতে বিএনপির ছেলেমেয়েরা যেভাবে ব্যান্ডের তালে তালে নাচলো আর যুব মহিলা দলের মেয়েরা যেভাবে সাঝগোজ করল, তাতে মনে হয় খালেদা জিয়া জেলে থাকাতে তারা খুব খুশি হয়েছে।

তিনি আরো বলেন, আইন-আদালত নিয়ে কথা বলার অধিকার বিএনপির নেই। বিএনপির আমলে আদালতের স্বাধীনতা ছিল না। তারা ল’ ডিগ্রি ছাড়া লোককে হাইকোটের বিচারক বানিয়েছে, তারা রাতে কোর্ট বসায়ে বিচার করেছে, দিনে প্রধান বিচারপতির দরজায় লাথি মেরেছে, তারাই আবার আদালত নিয়ে বড় বড় কথা বলে। বিচার ব্যবস্থা নিয়ে মন্তব্য করার বিএনপির অধিকার নাই।

তিনি বলেন, বাংলাদেশে বিচার ব্যবস্থা স্বাধীনভাবে কাজ করছে। তার প্রমাণ পিরোজপুর। সেখানকার আওয়ামী লীগের সাবেক এমপির বিরুদ্ধে মামলা হয়েছে। এ ছাড়া আওয়ামী লীগের অসংখ্য নেতাকর্মী অপরাধের দায়ে কারাগারে রয়েছে। আর বিচারক বদলির বিষয়ে ইতিমধ্যে আইনমন্ত্রী ব্যক্ষ্যা দিয়েছেন।

প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেন, বিএনপির রাজনীতি শেষ হয়ে গেছে অনেক আগে। বিএনপির ভাড়াটিয়া নেতা ড. কামাল হোসেন। তিনি আওয়ামী লীগ করতেন, বেঈমানী করে শেখ হাসিনার বিরুদ্ধে গেছেন। গত নির্বাচনে তাকে বিএনপি ভাড়া করে নিয়ে এসেছে। কামাল হোসেন নাকি তার গণফোরামকে বাতিল করে দিয়েছেন। কামাল হোসেনকে বলতে চাই, আপনি একদিন নিজেই বাতিল হয়ে যাবেন।

তিনি বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, মুজিববর্ষ সামনে আসছে। বঙ্গবন্ধকেু সম্মান করে মুজিববর্ষ পালন করুন তাহলে আপনাদের পাপমোচন হতে পারে। বিএনপি-জামায়াতকে আর কোনোদিন ক্ষমতায় আসতে দেওয়া হবে না উল্লেখ করে তিনে বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, দুই বছর ধরে খালেদা জিয়া জেলে আছে আর নেতাকর্মীরা ঘরে ঘুমাচ্ছে। যদি লজ্জা থাকে তাহলে ক্ষমতা ছেড়ে পদত্যাগ করা উচিত।

জেলা আওয়ামী লীগের সভাপতি মঈনুদ্দীন মন্ডলের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, কেন্দ্রীয় কমিটির সদস্য নুরুল ইসলাম ঠান্ডু, বেগম আখতার জাহান, সাহাবউদ্দীন ফরাজী, ডা. শিমুল এমপি, ফেরদৌসী ইসলাম জেসি এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওদদু প্রমূখ।

সুত্র কালের কন্ঠ

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana
error: Content is protected !!