শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১১:৪৫ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
ভান্ডারিয়ায় সুন্দরবন কুরিয়ার এন্ড পার্সেল সার্ভিসের উদ্বোধন ছিনতাই হওয়া গাড়ি ভান্ডারিয়া থেকে উদ্ধার তিন মামলায় গোল্ডেন মনির ফের ৯ দিনের রিমান্ডে ‘বাংলাদেশে ইসলাম ধর্মের জন্য সবচেয়ে বেশি কাজ করেছেন বঙ্গবন্ধু’ করোনায় আরো ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ২৩৩৬ বাসে অগ্নিসংযোগ: বিএনপির ৬৫ নেতাকর্মীর জামিন বহাল ইতিহাস আর ঐতিহ্যের সাক্ষী শেরপুরের ‘মাইসাহেবা’ মসজিদ আন্দোলনের নামে অশান্তি সৃষ্টি করলে কঠোর ব্যবস্থা: ওবায়দুল কাদের বুকের রক্ত দিয়ে হলেও বঙ্গবন্ধুর ভাস্কর্য স্থাপন হবেই: ড. আওলাদ সেরা অভিনেতা তারিক আনাম, সেরা অভিনেত্রী সুনেরা; ন’ডড়াই সেরা চলচ্চিত্র পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী জাফরুল্লাহ খান জামালির মৃত্যু বগুড়ায় পুলিশ পরিচয়ে টাকা ছিনতাই, ৬ বছর পর আসামি গ্রেপ্তার আমিরাতে হামলার হুমকি দিল ইরান এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ: মামলার অভিযোগপত্র দাখিল আজ ভান্ডারিয়ায় ৬ষ্ঠদিনে হেলথ এসিস্ট্যান্ট এসোসিয়েশনের কর্মবিরতি বিএনপির রাজনীতি ফেসবুক ও ভিডিও কলে সীমাবদ্ধ : ওবায়দুল কাদের মুক্তি পাচ্ছেন ইয়েমেনে বিদ্রোহীদের হাতে বন্দী ৫ বাংলাদেশি ২ লাখ ৮০ হাজার ইয়াবাসহ মিয়ানমারের ৭ নাগরিক আটক করোনায় আক্রান্ত এমপি এমিলি ভারতে নতুন করে সাড়ে ৩৬ হাজার করোনা রোগী শনাক্ত



করোনা সন্দেহ: সোনাগাজীতে ২৭টি বাড়ীর লোকজন হোম কোয়ারেন্টাইনে

করোনা সন্দেহ: সোনাগাজীতে ২৭টি বাড়ীর লোকজন হোম কোয়ারেন্টাইনে



গাজী মোহাম্মদ হানিফ, সোনাগাজী (ফেনী) :

সোনাগাজীতে ১০ই এপ্রিল রাত ৮টা পর্যন্ত স্থানীয় জনপ্রতিনিধি’র তরফ থেকে প্রাপ্ত তথ্য- আমিরাবাদ ইউনিয়নে ৪টি, নবাবপুর ইউনিয়নে ২টি, বগাদানা ইউনিয়নে ৬টি, মতিগঞ্জ ইউনিয়নে ৬টি, চরদরবেশ ৫টি, চরছান্দিয়ায় ২টি, মঙ্গলকান্দিে ২টি বাড়ীর লোকজনকে চলাচলে বিধিনিষেধ করে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। ঐ বাড়ীগুলোর প্রবেশ পথে লাল পতাকা টানিয়ে ও প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে বলে জানা গেছে।

নবাবপুর ইউনিয়নের গোয়ালিয়া গ্রামের গুঁয়া ডাঃ বাড়ীর অধিবাসী নারায়ণগঞ্জ থেকে আসায় ওই বাড়ী সহ পুরো গ্রামের লোকজনকে চলাচলে বিধিনিষেধ করা হয়েছে, সুলতানপুর গ্রামের জালু সর্দার বাড়ীর লোকজনকে চলাচল নিষিদ্ধ করে বাড়ীতে অবস্থান করতে বলা হয়েছে।

আমিরাবাদ ইউনিয়নের চর কৃষ্ণজয় গ্রামের গুচ্ছগ্রাম আশ্রয়ণ প্রকল্পে ১জন, পশ্চিম আহম্মদপুরে ৩জন ব্যক্তি নারায়ণগঞ্জ থেকে গত ৯ই এপ্রিল বাড়ীতে আসেন, এমন সংবাদের উপর ভিত্তি করে ১০ই এপ্রিল বিকেলে পুলিশ প্রশাসনকে সাথে নিয়ে ঐ ৪ ব্যক্তির বাড়ীতে যাতায়াত নিষিদ্ধ করে তাদের বাড়ীতে অবস্থান করতে বলেন- আমিরাবাদ ইউপি চেয়ারম্যান জহিরুল আলম জহির, তিনি তাদের জন্য খাদ্য সামগ্রী বাড়ীতে পৌঁছে দিয়েছেন বলে জানিয়েছেন। গুচ্ছগ্রাম এলাকার পারভেজ নামক একজনের জ্বর ও তীব্র কাঁশি থাকায়, করোনা ভাইরাস পরীক্ষার জন্য তাকে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা সংগ্রহের জন্য পাঠিয়ে দেওয়া হয়েছে।

বগাদানা ইউপি চেয়ারম্যান কখম ইসহাক খোকন জানায়, বিদেশ ফেরত ও ঢাকা চট্টগ্রাম বিভিন্ন স্থান থেকে আগত সন্দেহজনক ৬টি বাড়ীর লোকজনকে থানা প্রশাসনের উপস্থিতিতে তাদের নিজনিজ বাড়ীতে অবস্থান করতে বলা হয়েছে। চর মজলিশপুর ইউপি চেয়ারম্যান এম এ হোসেন জানান, ইতিপূর্বে বিদেশ ফেরত লোকজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে, গতকাল নারায়ণগঞ্জ থেকে ৬নং ওয়ার্ডের একজন লোক বাড়ীতে আসার খবর পেয়ে আমরা মৌখিক ভাবে চলাচল নিষেধ করে প্রশাসনকে বিষয়টা জানিয়েছি।

মতিগঞ্জ ইউপি চেয়ারম্যান রবিউজ্জামান বাবু জানান, মতিগঞ্জ ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে মোট ৬টি বাড়ীর লোকজনকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। চরদরবেশ ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম ভুট্টু জানান, ৫টি বাড়ীর লোকজনকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। মঙ্গলকান্দি ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন বাদল ২টি বাড়ীর লোকজনকে হোম কোয়ারেন্টাইনে রাখার তথ্য জানিয়েছেন। চরছান্দিয়া ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন মিলন জানান, ২টি বাড়ীর লোকজনকে ঢাকা ও কুমিল্লা থেকে এলাকায় আসায় চলাচলে মৌখিকভাবে নিষেধ করে ১৪দিন বাড়ীতে অবস্থান করতে বলা হয়েছে।

৯ই এপ্রিল ফেনীর ফাজিলপুরে করোনা ভাইরাসের কারণে একজনের মৃত্যু সংবাদ জানার পর পুরো ফেনী জেলার বিভিন্ন স্থানে রাস্তাঘাটে প্রতিবন্ধকতা সৃষ্টি সহ বাড়তি সতর্কতা মূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন










© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana