শনিবার, ২৭ Jul ২০২৪, ০৬:৫২ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
কাউখালীতে অবৈধভাবে দখলকৃত সরকারি জায়গা উদ্ধার করল উপজেলা প্রশাসন কাউখালীতে নাশকতায় মামলায় জামায়েত সেক্রেটারিসহ ৪জন গ্রেফতার কটুক্তির প্রতিবাদে পিরোজপুরে মুক্তিযোদ্ধা ও সন্তানদের মানববন্ধন কাউখালী গাঁজা সহ এক ঔষধ ব্যবসায়ী গ্রেফতার মারা গেছেন ছারছীনার পীর কাউখালীতে বিআরডিবি অফিসের জনবল সংকট, কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে ভুক্তভোগী জনগণ কাউখালীতে ৪০ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক কাউখালীতে কৃষকদের মাঝে ফলের চারা বিতরণ বালু বোঝাই বাল্ক‌হেডের ধাক্কায় ব্রিজ ভে‌ঙে খা‌লে এক বছরেও পুণ:নির্মাণ হয়নি নাজিরপুরে যে কারনে মাকে কুপিয়ে হত্যা করলো ছেলে ৯ বছরের সাজার জন্য ৩৫ বছর পালিয়েও শেষ রক্ষা হলো না স্কুল ছাত্রী অপহরণের ৩৩ দিন হলেও এখন পর্যন্ত উদ্ধার করা যায়নি কাউখালীতে ৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ইসলাম শিক্ষার ক্লাস নিচ্ছেন হিন্দু শিক্ষক পিরোজপুরে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে বিশেষ সেবা কার্যক্রম উদ্বোধন কাউখালী সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষে দেখা গেল সাপ কাউখালী উপজেলা অস্থায়ী স্বাস্থ্য কমপ্লেক্সে নেই চিকিৎসক নেই বেড, রোগীদের দুর্ভোগ চরমে কাউখালীতে ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্থদের মাঝে হাইজিন কিট বিতরন পিরোজপুরে দুঃস্থ ও অসহায় পরিবারের মাঝে ঢেউটিন ও নগদ অথের্র চেক বিতরণ কাউখালীতে জমি জমা নিয়ে সংঘর্ষে আহত ৪, গ্রেপ্তার ৪ নেছারাবাদে রিমালে ক্ষতিগ্রস্তদের মাঝে ব্র্যাকের মানবিক সহায়তা প্রদান
করোনা দুর্যোগ: অবিরামভাবে কাজ করছেন- বাদল চেয়ারম্যান

করোনা দুর্যোগ: অবিরামভাবে কাজ করছেন- বাদল চেয়ারম্যান

গাজী মোহাম্মদ হানিফ, সোনাগাজী (ফেনী) থেকে:-

করোনা দুর্যোগে অবিরামভাবে কাজ করছেন সোনাগাজী’র মঙ্গলকান্দি ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন বাদল। বয়সে তরুণ হলেও তার রয়েছে মেধা ও রাজনৈতিক দূরদর্শীতা। জনগণের সেবা করার মানসিকতা নিয়ে রাজনীতি করেন তিনি। তিনি ৫ বছর ইউপি সদস্য হিসেবে ছিলেন সফল, জেলা নেতৃবৃন্দের আস্থা অর্জন করে পরবর্তীতে তিনি নৌকার টিকিট নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হন।

করোনা ভাইরাসের কারণে সৃষ্ট দুর্যোগময় পরিস্থিতিতে, যখন ইউনিয়নের গরীব অসহায় ও স্বল্প আয়ের মানুষগুলো কর্মহীন হয়ে খাদ্য সংকটে মানবেতর জীবনযাপন করছেন, ঠিক তখনি দায়িত্বশীল জনপ্রতিনিধি হিসেবে তিনি তাদের পাশে এসে দাঁডিয়েছেন।

প্রথমে নিজের অর্থায়নে ত্রাণ বিতরণ শুরু করেন। জনগণকে সচেতন করতে প্রচার প্রচারণা ও মাইকিং করেন, বিতরণ করেন করোনা সুরক্ষা সামগ্রী, বিভিন্ন স্থানে করা হয় জীবাণুনাশক স্প্রে। বহিরাগত ঠেকাতে ও সামাজিক দুরত্ব রক্ষা করতে তিনি ইউনিয়নের সীমান্তে গ্রাম পুলিশদের দিয়ে চেকপোস্ট করেন। জরুরী প্রয়োজন ছাড়া যেন কেউ রাস্তায় না আসে এই বিষয়ে সকলকে সতর্ক করেন।

বাদল চেয়ারম্যান জানান- সরকারিভাবে ৬ষ্ঠ দফা সহ মোট ২২৫৩ পরিবারের জন্য ত্রাণ সহায়তা পেয়ে সেগুলো সঠিকভাবে সকলের বাড়ীতে পৌঁছে দিয়েছেন। এছাড়াও নিজাম উদ্দিন হাজারী এমপির পক্ষ থেকে- ৪৫০ প্যাকেট, প্রধানমন্ত্রীর সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন আহমেদ নাসিম থেকে ৯০ প্যাকেট, হোসাফ গ্রুপের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন থেকে ২৫০ প্যাকেট পেয়ে সেগুলো ওয়ার্ড আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সাথে সমন্বয় করে গ্রাম পুলিশদের মাধ্যমে অসহায় পরিবার গুলোকে বাড়ীবাড়ী পৌঁছে দিয়েছেন।

তিনি আরো জানান- সরকারি ত্রাণ ছাড়াও তার উপার্জিত টাকায় প্রথম দপায় ২০০টি পরিবারকে চাল, ডাল, তেল, আলু, পেঁয়াজ সহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেন। পরবর্তী দপায় ৪৬০টি পরিবারকে ৫কেজি করে চাউল বিতরণ করেন। গোপনে প্রবাসী ১২০টি পরিবারকে স্পেশালভাবে দেন ত্রাণ সহায়তা। পবিত্র শবেবরাত উপলক্ষ্যে মাংস কিনতে সামর্থ্যহীন ২০০টি পরিবারকে মুরগী বিতরণ করেন।

বাদল চেয়ারম্যান জানান- বক্তারমুন্সী বাজারের ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ থাকায় লোকসানের মুখে পড়ে, তিনি দোকানঘর মালিকদের সাথে আলোচনা করে এপ্রিল মাসের ঘরভাড়া মওকুফের সুপারিশ করেন। পবিত্র রমজান উপলক্ষ্যে ইফতার সামগ্রী বিতরণ ও করোনা ভাইরাস থেকে জনগণের সুরক্ষায় বিশেষ প্রার্থনা সহ ১০টি মাইকে পবিত্র কুরআন তেলাওয়াত করার ব্যবস্থা করা হয়। বয়সে তরুণ এই চেয়ারম্যান ইতিমধ্যে তার বিচক্ষণ চিন্তা-ভাবনা ও সামাজিক কর্মকাণ্ডের কারণে মানুষের আস্থা অর্জন করে সোনাগাজী উপজেলায় জনপ্রিয় হয়ে উঠেন।

বাদল চেয়ারম্যান বলেন- যতদিন করোনা পরিস্থিতি থাকবে ততদিন পর্যন্ত সরকারি সাহায্য সহযোগিতার পাশাপাশি নিজের সামর্থ্য অনুযায়ী আপনাদের সহযোগিতা করা হবে। সবাই সরকারি নির্দেশনা মেনে নিজনিজ ঘরে অবস্থান করুন, অতি প্রয়োজন ছাড়া রাস্তায় বের হবেননা। প্রবাস থেকে যারা দেশে এসেছেন সবাই হোম কোয়ারেন্টাইনে থাকুন। আর্থিকভাবে যারা সামর্থ্যবান তারা অসহায়দের সাহায্য করুন। যারা ইতিমধ্যে সাহায্য সহযোগিতা করছেন সকলকে আমার পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana
error: Content is protected !!