রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২০ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
দৈনিক আমার দেশ পত্রিকা খুলে দেওয়া ও মাহমুদুর রহমান এর সাজা বাতিলের দাবীতে মানববন্ধন কাউখালীতে সরকারি কর্মকর্তা কর্মচারীরা অফিসের সময়সূচী মানছে না বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত এমাদুলের পরিবারকে ভাণ্ডারিয়া বিএনপি’র আর্থিক সহায়তা প্রদান ভান্ডারিয়ায় ইসলামী আন্দোলন বাংলাদেশের গণ সমাবেশ কাউখালীতে সমুদ্রগামী মৎস্যজীবীদের মাঝে চাল বিতরণ ভান্ডারিয়ায় পুত্রবধূর দায়ের কোপে শ্বশুরের মৃত্যু গণ হত্যার দায়ে শেখ হাসিনাকে এ দেশের মাটিতে এনে ফাঁসির দাবী ভাণ্ডারিয়া সংবর্ধনা সভায় বিএনপি নেতৃবৃন্দ ভান্ডারিয়ায় বিনা চিকিৎসায় কাতরাচ্ছে গুলিবিদ্ধ নাঈম কাউখালীতে দেয়ালে দেয়ালে রং তুলির আঁচড়ে নতুন দেশের ছবি ইন্দুরকানীতে সাংবাদিকের মাকে অস্ত্রের মুখে জিম্মি করে টাকা পয়সা ও স্বর্ণালংকার লুট  ভান্ডারিয়ায় বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত কাউখালীতে ছাত্রদলের মিছিল সমাবেশ কাউখালী থানা পুলিশকে ফুল ও মিষ্টি দিয়ে বরণ করলেন উপজেলার বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ৯ বছর পর দেশে ফিরলেন বিএনপি নেতা সালাহউদ্দিন ভবিষ্যতে রাজনীতি করা অনেক কষ্টকর হবে : স্বরাষ্ট্র উপদেষ্টা পিরোজপুরে নিজের ঘর থেকে কৃষকের হাত পা বাধা মরদেহ উদ্ধার ভান্ডারিয়ায় আশ্রয়ণ-২ প্রকল্পের পুনর্বাসিতদের প্রশিক্ষণ কোর্স এর উদ্বোধন কাউখালীতে অংশীজনের অংশগ্রহণে মৎস্য সম্পদের স্থায়িত্বশীল এবং সর্বোত্তম ব্যবহার বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হারুনকে ডিবি থেকে বদলি ভান্ডারিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন
কাউখালীতে কৃষকদের মাঝে ফলের চারা বিতরণ

কাউখালীতে কৃষকদের মাঝে ফলের চারা বিতরণ

কাউখালী (পিরোজপুর) প্রতিনিধি।
পিরোজপুরের কাউখালী উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে এস এ সি পি প্রকল্পের আওতায় ফল বাগান প্রদর্শনীর উপকরণ বিতরণ করা হয়েছে। ১৫ জুলাই সোমবার দুপুরে কাউখালী উপজেলা পরিষদ চত্বর থেকে উপজেলার ২৪ জন প্রদর্শনী কৃষকদের মাঝে ফলের চারা বিতরণ করা হয়েছে। বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল মোল্লা, কৃষি অধিদপ্তর পিরোজপুর জেলার উপ-পরিচালক কৃষিবিদ নজরুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা সোমা রানী দাস, প্রকল্পের মনিটরিং অফিসার মোঃ ফারুক হোসেন, কাউখালী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, উপ-সহকারী কৃষি কর্মকর্তা পবিত্র রায়, মাইনুল ইসলাম, সাকায়েত হোসেন তুহিন, জহিরুল ইসলাম, সৈয়দ ফাহিম, কাউখালী প্রেস ক্লাবের সভাপতি রিয়াদ মাহমুদ সিকদার, সাবেক সভাপতি তারিকুল ইসলাম পান্না, সাধারণ সম্পাদক সৈয়দ বশির আহমেদ প্রমুখ। ফল গাছের চারার মধ্যে রয়েছে আম, কুল, মালটা ও ড্রাগন।
উপজেলা কৃষি কর্মকর্তা সোমা রানী দাস বলেন, বর্তমানে বাজারে যে ফলের দাম তা আমাদের সবার পক্ষে ক্রয় করা সম্ভব না। তাই আমাদের নিজেদের উদ্যোগে ফলের বাগান সহ বিভিন্ন প্রকার কৃষি কাজে বেশি করে মনোযোগ দিতে হবে এবং ফসলের উৎপাদন বাড়াতে হবে। কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সজল মোল্লা বলেন,ফল আমাদের ঘাটতি পূরণ করে ও পুষ্টির অভাব পূরণ করে। ১ ইঞ্চি জমিও ফাঁকা রাখা যাবে না। পিরোজপুর জেলার কৃষি অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ নজরুল ইসলাম বলেন, আমরা সব সময় কৃষকদের পাশে আছি। আমাদের উপজেলা কৃষি কর্মকর্তা ও উপসহকারী কৃষি কর্মকর্তাগণ সার্বক্ষণিক কৃষকদের খোঁজখবর ও বিভিন্ন প্রকার পরামর্শ দিয়ে থাকে। আপনাদের কৃষি সংক্রান্ত কোনো সমস্যা হলে তাৎক্ষণিক আমাদের অবগত করবেন।
Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana
error: Content is protected !!