শনিবার, ১১ মে ২০২৪, ০৮:৪১ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
ভান্ডারিয়ায় পেনশন স্কিম মেলা উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে পিরোজপুরে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা উপজেলা নির্বাচনকে কেন্দ্র করেইন্দুরকানীতে শেখ রাসেল স্মৃতি পাঠাগারে আগুন জেপি’র চেয়ারম্যান প্রার্থী মাহিবুল হোসেনের মনোনয়নপত্র বাতিল পিরোজপুরে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ঢাকায় গ্রেফতার ভান্ডারিয়ায় ককটেল ফাটিয়ে, কুপিয়ে ব্যবসায়ীর টাকা ছিনতাই ভান্ডারিয়া উপজেলা নির্বাচনে তিন পদে ৬ প্রার্থীর মনোনয়ন দাখিল কাউখালীতে গাজার গাছ সহ যুবক গ্রেফতার ভান্ডারিয়ার অটো চালক কাওসারের লাশ কাঠালিয়ায় উদ্ধার কাউখালীতে মোটরসাইকেল দুর্ঘটনায় মিশুক ড্রাইভার নিহত ভান্ডারিয়া উপজেলা পরিষদ নির্বাচনে মিরাজুল ইসলামের মনোনয়নপত্র দাখিল ভান্ডারিয়ায় স্কাউট ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর উদ্বোধন ভান্ডারিয়ায় পিকআপ চাপায় বৃদ্ধের মৃত্যু ভান্ডারিয়ার চরখালী ফেরীতে বাসের ধাক্কায় অল্পেরর জন্য রক্ষা পেল অর্ধশত যাত্রীসহ বাস ॥ ৪ টি মোটর সাইকেল নদীতে॥ বাস চালক আটক পিরোজপুরে কলেজছাত্রকে পিটিয়ে হত্যা, বিক্ষোভ-মানববন্ধন কলেজ ছাত্রের আত্মহত্যা কাউখালীতে অবৈধ জাল দিয়ে মাছ ধরায় তিন জেলেকে কারাদণ্ড পিরোজপুরে পূর্ব শত্রুতার জের ধরে যুবককে কুপিয়ে হত্যা রাজাপুরে মুক্তিযোদ্ধাদের নিয়ে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত কাউখালীতে অবৈধ ঝাটকা ও পঁচা মাছ বিক্রি! ৪ জেলেকে মোবাইল কোর্ট সাজা প্রদান করেন
নাজিরপুরে শিক্ষক নেতার বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ

নাজিরপুরে শিক্ষক নেতার বিরুদ্ধে ব্যাপক দুর্নীতির অভিযোগ

পিরোজপুরের নাজিরপুর উপজেলা প্রাথমিক শিক্ষক (সহকারী) সমিতির সভাপতির বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া গেছে। অভিযুক্ত শিক্ষক মো. কামরুল ইসলাম উপজেলার ৪৪নং চাঁদকাঠী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। ওই শিক্ষকের বিভিন্ন অনিয়ন ও দুর্নীতির অভিযোগে ভুক্তভোগীরা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা গেছে, শিক্ষক কামরুল ইসলাম চাকুরী দেয়া, শিক্ষক বদলি, শিক্ষার্থীদের বৃত্তি পাইয়ে দেয়া সহ জমি দেয়ার কথা বলে বিভিন্ন লোকের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছেন। এ ছাড়া প্রভাব খাটিয়ে স্থাণীয় হিন্দুদের জমি দখলের অভিযোগে রয়েছে তার বিরুদ্ধে।
স্থাণীয় শিক্ষার্থী অভিভাবক মাসুদ বাহাদুর জানান, ওই শিক্ষক প্রকাশ্যে বিদ্যালয়ের শিক্ষিকাদের সাথে অনৈতিক আচরন করেন। আর ওই অনৈতিক আচরনের কারনে অনেক শিক্ষার্থী অভিভাবকরা তাদের শিক্ষার্থীদের অন্যত্র নিয়ে গেছেন।
উপজেলার গাওখালীর কমল মন্ডল জানান, তার স্ত্রী রিংকু মন্ডল উপজেলার দয়াল চাঁদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। তাকে বদলির জন্য ওই শিক্ষক নেতাকে ৪০ হাজার টাকা দেন। কিন্তু বদলি না করিয়ে দিয়ে টাকাও ফেরৎ দেন নি।
উপজেলার দীর্ঘা ইউনিয়নের জিলবুনিয়া গ্রামের সুশান্ত মিস্ত্রি জানান, ‘আমাকে জমি দেয়ার কথা বলে শিক্ষক নেতা কামরুল আমার কাছ থেকে ৭০ হাজার টাকা নিয়েছেন। তার কথা মতো ওই জমিতে ঘর তুলতে বালু ভরাট করি। কিন্তু তিনি এখন জমির কবলা দলিল করিয়ে দিচ্ছেন না।
স্থাণীয় মনির হাওলাদার জানান, আমার ছেলে আবু বক্করকে প্রাথমিক বৃত্তি পাইয়ে দেয়ার কথা বলে ওই শিক্ষক ১০ হাজার টাকা নিয়েছেন। ছেলে বৃত্তি না পাইলে অনেক চাওয়ার পর ৪ হাজার টাকা ফেরত দিয়েছেন।
এ ছাড়া বিভিন্ন মোবাইল কোম্পানির টাওয়ারে চাকুরী দেয়ার কথা বলে বিভিন্ন লোকের কাছ থেকে টাকা নেয়া, শিক্ষিকাদের সাথে অনৈতিক সম্পর্কসহ বিভিন্ন অভিযোগ রয়েছে ওই শিক্ষকের বিরুদ্ধে। আর এ সব অভিযোগের তদন্ত চলছে।
তার বিরুদ্ধে আনিত একটি অভিযোগের তদন্ত কর্মকর্তা উপজেলা সমাজ সেবা কর্মকর্তা মো. মাহাবুবুর রহমান জানান, ওই শিক্ষকের বিরুদ্ধে আনিত একটি অভিযোগের তদন্তের দায়িত্বে ভার অফিস আমাকে দেন। গত বুধবার ওই তদন্তে উপজেলার চাঁদকাঠীতে গেলে তার বিরুদ্ধে আনিত অভিযোগের সত্যতা মিলে।
উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটির সভাপতি উপজেলা চেয়ারম্যান মাস্টার অমূল্য রঞ্জন হালদার জানান, ওই শিক্ষকের বিরুদ্ধে স্থানীয়রা ব্যাপক অনিয়মের অভিযোগ দায়ের করেছেন। ওই সব অভিযোগের কিছু তদন্তাধীন রয়েছে।
এ সব অভিযোগের বিষয় তার সাথে কথা হলে তিনি একটি বদলির জন্য টাকা নেয়ার কথা স্বীকার করে জানান, তা ফেরত দিয়েছি। অন্য অভিযোগগুলো মিথ্যা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana
error: Content is protected !!