রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
দৈনিক আমার দেশ পত্রিকা খুলে দেওয়া ও মাহমুদুর রহমান এর সাজা বাতিলের দাবীতে মানববন্ধন কাউখালীতে সরকারি কর্মকর্তা কর্মচারীরা অফিসের সময়সূচী মানছে না বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত এমাদুলের পরিবারকে ভাণ্ডারিয়া বিএনপি’র আর্থিক সহায়তা প্রদান ভান্ডারিয়ায় ইসলামী আন্দোলন বাংলাদেশের গণ সমাবেশ কাউখালীতে সমুদ্রগামী মৎস্যজীবীদের মাঝে চাল বিতরণ ভান্ডারিয়ায় পুত্রবধূর দায়ের কোপে শ্বশুরের মৃত্যু গণ হত্যার দায়ে শেখ হাসিনাকে এ দেশের মাটিতে এনে ফাঁসির দাবী ভাণ্ডারিয়া সংবর্ধনা সভায় বিএনপি নেতৃবৃন্দ ভান্ডারিয়ায় বিনা চিকিৎসায় কাতরাচ্ছে গুলিবিদ্ধ নাঈম কাউখালীতে দেয়ালে দেয়ালে রং তুলির আঁচড়ে নতুন দেশের ছবি ইন্দুরকানীতে সাংবাদিকের মাকে অস্ত্রের মুখে জিম্মি করে টাকা পয়সা ও স্বর্ণালংকার লুট  ভান্ডারিয়ায় বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত কাউখালীতে ছাত্রদলের মিছিল সমাবেশ কাউখালী থানা পুলিশকে ফুল ও মিষ্টি দিয়ে বরণ করলেন উপজেলার বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ৯ বছর পর দেশে ফিরলেন বিএনপি নেতা সালাহউদ্দিন ভবিষ্যতে রাজনীতি করা অনেক কষ্টকর হবে : স্বরাষ্ট্র উপদেষ্টা পিরোজপুরে নিজের ঘর থেকে কৃষকের হাত পা বাধা মরদেহ উদ্ধার ভান্ডারিয়ায় আশ্রয়ণ-২ প্রকল্পের পুনর্বাসিতদের প্রশিক্ষণ কোর্স এর উদ্বোধন কাউখালীতে অংশীজনের অংশগ্রহণে মৎস্য সম্পদের স্থায়িত্বশীল এবং সর্বোত্তম ব্যবহার বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হারুনকে ডিবি থেকে বদলি ভান্ডারিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন
সংশোধন হলো সাধারণ ছুটির প্রজ্ঞাপন

সংশোধন হলো সাধারণ ছুটির প্রজ্ঞাপন

করোনা সংক্রমণের কারণে সরকারি ছুটির দিনগুলোতে সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত ঘর থেকে বের হওয়া যাবে না- এমন শর্ত দিয়ে আজ শনিবার (১১ এপ্রিল) দুপুরে সাধারণ ছুটির সংশোধিত প্রজ্ঞাপন প্রকাশ করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

এর আগে গতকাল শুক্রবার (১০ এপ্রিল) দুপুরে জারি করা এ সংক্রান্ত প্রজ্ঞাপনে সন্ধ্যা ৬টার পর বের হলে আইনি ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে। কিন্তু সন্ধ্যা ৬টা থেকে কয়টা পর্যন্ত বের হওয়া যাবে না তা উল্লেখ ছিল না। সংশোধিত প্রজ্ঞাপনে তা উল্লেখ করা হয়েছে। অন্যদিকে সাংবাদিকদের বিষয়েও একটি অস্পষ্টতা ছিল শুক্রবার জারি করা প্রজ্ঞাপনে।

সাধারণ ছুটি চলাকালে সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত বের হওয়া সম্পূর্ণ নিষেধ। তবে অন্য সময়েও জরুরি গুরুত্বপূর্ণ কাজ ছাড়া বাইরে বের হওয়া যাবে না।

জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন  বলেন, আগের প্রজ্ঞাপনে দুইটি বিষয়ে অস্পষ্টতা ছিল। এর মধ্যে সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত বের হওয়া যাবে না- তা উল্লেখ করে বিষয়টি পরিষ্কার করা হয়েছে।

অন্যদিকে জনপ্রশাসনের আগের প্রজ্ঞাপনে সাংবাদিকদের বিষয়ে শুধু ‘সংবাদপত্র’ উল্লেখ করা হয়েছিল। এখানে ‘গণমাধ্যম’ (ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়া) শব্দটি যোগ করা হয়েছে। যাতে প্রিন্ট ও ইলেকট্রনিক্স সব গণমাধ্যমকেই বুঝানো হয়েছে।

করোনাকালীন পরিস্থিতি সামাল দিতে গত ২৬ মার্চ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত দেশব্যাপী টানা ছুটি চলছে। এর মধ্যে তিন দফা ছুটি বাড়ানো হয়েছে। এর আগের ছুটির প্রজ্ঞাপনগুলোতে বিভিন্ন দিকনির্দেশনা থাকলেও ঘর থেকে বের হলে আইনি ব্যবস্থার কথা উল্লেখ করা হয়নি। কিন্তু সর্বশেষ জারি করা প্রজ্ঞাপনে সন্ধ্যা ৬টার পরও কেউ যদি বাইরের রাস্তায় বের হন সে ক্ষেত্রে আইনি ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

এছাড়া সাধারণ ছুটি চলাকালে সরকারি কর্মচারীদেরকে নিজ নিজ কর্ম এলাকায় অবস্থান করার নির্দেশসহ পাঁচ দফা নির্দেশনা দিয়েছে সরকার।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana
error: Content is protected !!