রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৩৩ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
দৈনিক আমার দেশ পত্রিকা খুলে দেওয়া ও মাহমুদুর রহমান এর সাজা বাতিলের দাবীতে মানববন্ধন কাউখালীতে সরকারি কর্মকর্তা কর্মচারীরা অফিসের সময়সূচী মানছে না বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত এমাদুলের পরিবারকে ভাণ্ডারিয়া বিএনপি’র আর্থিক সহায়তা প্রদান ভান্ডারিয়ায় ইসলামী আন্দোলন বাংলাদেশের গণ সমাবেশ কাউখালীতে সমুদ্রগামী মৎস্যজীবীদের মাঝে চাল বিতরণ ভান্ডারিয়ায় পুত্রবধূর দায়ের কোপে শ্বশুরের মৃত্যু গণ হত্যার দায়ে শেখ হাসিনাকে এ দেশের মাটিতে এনে ফাঁসির দাবী ভাণ্ডারিয়া সংবর্ধনা সভায় বিএনপি নেতৃবৃন্দ ভান্ডারিয়ায় বিনা চিকিৎসায় কাতরাচ্ছে গুলিবিদ্ধ নাঈম কাউখালীতে দেয়ালে দেয়ালে রং তুলির আঁচড়ে নতুন দেশের ছবি ইন্দুরকানীতে সাংবাদিকের মাকে অস্ত্রের মুখে জিম্মি করে টাকা পয়সা ও স্বর্ণালংকার লুট  ভান্ডারিয়ায় বিশেষ আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত কাউখালীতে ছাত্রদলের মিছিল সমাবেশ কাউখালী থানা পুলিশকে ফুল ও মিষ্টি দিয়ে বরণ করলেন উপজেলার বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ৯ বছর পর দেশে ফিরলেন বিএনপি নেতা সালাহউদ্দিন ভবিষ্যতে রাজনীতি করা অনেক কষ্টকর হবে : স্বরাষ্ট্র উপদেষ্টা পিরোজপুরে নিজের ঘর থেকে কৃষকের হাত পা বাধা মরদেহ উদ্ধার ভান্ডারিয়ায় আশ্রয়ণ-২ প্রকল্পের পুনর্বাসিতদের প্রশিক্ষণ কোর্স এর উদ্বোধন কাউখালীতে অংশীজনের অংশগ্রহণে মৎস্য সম্পদের স্থায়িত্বশীল এবং সর্বোত্তম ব্যবহার বিষয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হারুনকে ডিবি থেকে বদলি ভান্ডারিয়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন
শক্তিশালী বেগে ভারতে আঘাত হেনেছে সাইক্লোন নিসর্গ, তাণ্ডব শুরু

শক্তিশালী বেগে ভারতে আঘাত হেনেছে সাইক্লোন নিসর্গ, তাণ্ডব শুরু

পূর্বাভাস অনুযায়ী দুপুর ১টায় ভারতের মহারাষ্ট্রের উপকূলবর্তী দক্ষিণ আলিবাগ অঞ্চলে ল্যান্ডফল করল সাইক্লোন নিসর্গ। আগামী তিন ঘণ্টা এর তাণ্ডব চলবে। দু’ সপ্তাহের ব্যবধানে ভারত আঘাত হানা দ্বিতীয় ঘূর্ণিঝড় এটি। তাছাড়া, গত ১০০ বছরেরও বেশি সময়ের মধ্যে মুম্বাইয়ে আঘাত হানা প্রথম ঘূর্ণিঝড় এটি। বুধবার (৩ জুন) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ তথ্য জানায়।

ঘণ্টায় প্রায় ১২০ থেকে ১৪০ কিলোমিটারের শক্তিশালী বেগে আছড়ে পড়েছে এই ঝড়, যা আগেই পূর্বাভাস দিয়েছিলেন আবহবিদরা। অর্থাৎ পশ্চিমবঙ্গ ও উড়িষ্যার আম্ফানের পর নিসর্গই ভারতের অন্যতম বড় সাইক্লোন। আবহবিদদের মতে এর প্রভাব পড়বে গুজরাটেও। সাইক্লোনের ভয়াবহতা আঁচ করে ইতিমধ্যেই করা হয়েছে সুরক্ষামূলক পদক্ষেপ। মহারাষ্ট্রে জারি হয়েছিল রেড অ্যালার্ট। পাশাপাশি সময় থাকতে উপকূলবর্তী অঞ্চল থেকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে প্রায় ১৫,০০০ পরিবারকে। কাজ করছে একাধিক বিপর্যয় মোকাবিলা টিম। ইতিমধ্যে থানে ও মুম্বাই এলাকায় বিপুল ঝড়-বৃষ্টি শুরু হয়েছে।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 pirojpursomoy.com
Design By Rana
error: Content is protected !!